17 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

আপনার প্রেমিকা স্বার্থপর কি না বুঝবেন যেভাবে

আপনার প্রেমিকা স্বার্থপর কি না বুঝবেন যেভাবে
প্রেম মানে দুজন মানুষের স্বপ্ন ও ভালোবাসা মিলে এক হওয়া

প্রেম মানে দু’জন মানুষের স্বপ্ন ও ভালোবাসা মিলে এক হওয়া। একে অন্যের ভালোলাগা-মন্দলাগাকে গুরুত্ব দিয়ে পাশে থাকা। একজনের ঘাটতিগুলো অপরজন পূরণ করতে চাওয়ার নামই প্রেম। কিন্তু সব প্রেম আসলে প্রেম নয়। কিছু প্রেমের সম্পর্কে মিশে থাকে স্বার্থপরতা। শুরুতে হয়তো বুঝতে পারা যায় না। কিন্তু দিন যত যায়, সেই স্বার্থপরতার রূপ প্রকাশ হতে থাকে। কোনো কোনো ক্ষেত্রে প্রেমিকা স্বার্থপর আচরণ করতে পারে। কীভাবে বুঝবেন? চলুন জেনে নেওয়া যাক-

কখনোই বিল দেয় না

- Advertisement -

প্রেম করলে একসঙ্গে খেতে যাওয়া হবেই। রেস্টুরেন্টে গিয়ে খাবার অর্ডার করে দু’জনেই খেলেন। কিন্তু বিল দেওয়ার সময় কেবল আপনাকেই মানিব্যাগ খুলতে হয়? আপনার প্রেমিকা কি কখনো বিল দেওয়ার কথা বলেন কিংবা দেন? যদি একদমই বিল না দেয় তাহলে বুঝে নিন তার আচরণ অনেকটাই স্বার্থপরের মতো। যদি এভাবেই চলতে থাকে তবে একটা সময় আপনার তাকে লোভীও মনে হতে পারে।

শুধু নিতে পছন্দ করে

প্রেমের সম্পর্কে থাকে উপহারের আদান-প্রদানও। আপনি তাকে বিভিন্ন উপলক্ষ্যে কিংবা মাঝে মাঝেই বিভিন্ন উপহার দেন কিন্তু সে কেবলই নেওয়ার বেলায় উপস্থিত! আপনারও বিভিন্ন উপলক্ষ্য আসে কিন্তু সে কোনো ধরনের উপহার দেয় না? তাহলে বুঝে নিন আপনার প্রেমিকা একজন স্বার্থপর নারী। এরপর থেকে আপনিও আগ বাড়িয়ে উপহার দেবেন না। বরং তার জন্য অপেক্ষা করে দেখুন সে আপনাকে কী দেয়।

দুঃসময়ে পাশে থাকে না

প্রেমিকা মানে সুখ এবং দুঃখের সঙ্গী। কিন্তু আপনার সুখের সময়ে আশেপাশে থাকলেও দুঃসময়ে তার খোঁজ পাওয়া যায় না? আপনার কোনো কষ্টের কথা বলতে গেলে ব্যস্ততা দেখায়? আপনার দুর্দিনে যে পাশে থাকে না সে তো আপনার শুভাকাঙ্ক্ষী নয়। তাই এরপর তার সঙ্গে সম্পর্ক কতদূর এগিয়ে নেবেন তা ভেবে দেখার সময় হয়ে গেছে।

নিজেকে নিয়েই ব্যস্ত​

নিজের জন্য ভালোবাসা সবারই থাকা জরুরি। কিন্তু আপনার প্রেমিকা যদি সারাক্ষণ কেবল নিজেকে নিয়েই ব্যস্ত থাকে এবং আপনার দিকে একদমই খেয়াল না করে তবে সতর্ক হোন। কারণ এটি স্বার্থপরতার অন্যতম লক্ষণ। আপনি তাকে বুঝিয়ে বলুন যে এ ধরনের আচরণ আপনার একেবারেই পছন্দ নয়। এরপরও সে নিজেকে পরিবর্তন না করলে আরেকবার ভেবে দেখতে পারেন।

- Advertisement -

Related Articles

Latest Articles