14.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

ব্যাংক ম্যানেজার নেজামকে কী খেতে দিয়েছিল কেএনএফ

ব্যাংক ম্যানেজার নেজামকে কী খেতে দিয়েছিল কেএনএফ
উদ্ধারের পর ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে শুভেচ্ছা জানান র‍্যাব কর্মকর্তারা ফাইল ছবি

সোনালী ব্যাংকের রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণের পর গহীন পাহাড়ে নিজেদের গোপন আস্তানায় নিয়ে গিয়েছিল কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। দীর্ঘ ৪৭ ঘণ্টা পর র‍্যাবের মধ্যস্থতায় বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে উদ্ধার করা হয়।

অপহরণের পর নেজাম কীভাবে ৪৭ ঘণ্টা কাটিয়েছেন, তা খুঁজতে গিয়ে কেএনএফ সম্পর্কে চমকপ্রদ অনেক তথ্য বেরিয়ে এসেছে বলে জানা গেছে। তবে এ নিয়ে প্রকাশ্যে কেউ কথা বলতে চাননি।

- Advertisement -

জানা যায়, ১০-১২ জন সশস্ত্র সদস্য সবসময় ব্যাংক ম্যানেজার নেজামের পাহারায় ছিল। অধিকাংশ সময় নেজামের চোখ ছিল বাঁধা। ছয় দফায় তাঁর অবস্থান বদল করা হয়েছে।

এর মধ্যে প্রথম দিন রাতে নেজামকে নুডলস খেতে দেওয়া হয়। এরপর কলাপাতায় গরম ভাত, ডাল ও সবজি খেতে দেয় কেএনএফের অস্ত্রধারীরা।

এর আগে অপহরণের পর নেজামকে রাতে পাহাড়ি পথে ২ ঘণ্টা হাঁটিয়ে কেএনএফ আস্তানায় নেওয়া হয়। পথ চলার জন্য তাঁকে একটি বাটন ফোন দেওয়া হয়েছিল বলে জানিয়েছে র‍্যাব।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাত ৮টার দিকে বান্দরবানের রুমায় উপজেলা প্রশাসন কমপ্লেক্স ভবনে হামলা চালিয়ে সোনালী ব্যাংক থেকে অস্ত্র ও টাকা লুট করে সশস্ত্র সন্ত্রাসীরা। এ সময় তারা ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়।

দুই দিনের অভিযানের পর র‍্যাবের মধ্যস্থতায় বৃহস্পতিবার সন্ধ্যার পর রুমা বাজারের পাশের এলাকা থেকে নেজাম উদ্দিনকে উদ্ধার করা হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles