11.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

১২ বছরের কিশোরীকে বিয়ে করলেন ৬৩ বছরের বুড়ো

১২ বছরের কিশোরীকে বিয়ে করলেন ৬৩ বছরের বুড়ো
ছবি সংগৃহীত

পশ্চিম আফ্রিকার দেশ ঘানায় ৬৩ বছরের এক বুড়ো পুরোহিত ১২ বছরের এক কিশোরীকে বিয়ে করেছেন। তাদের সেই বিয়ে নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড়।

শনিবার কাস্টমারি সেরেমনির মাধ্যমে ক্রওয়ার নুঙ্গুয়ায় পুরোহিত নুমো বোরকেটে লাওয়ে বিয়ে করেন সেই কিশোরীকে।

- Advertisement -

ঘানার স্থানীয় চ্যানেল অ্যাবলেডে এ বিয়ের বিস্তারিত ফুটেজ দেখানো হয়। সেটাই বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে এই বৃদ্ধের সঙ্গে কিশোরীর বিয়েতে তাদের গোষ্ঠীর অনেকে উপস্থিত রয়েছেন।

তাদের বিয়ের ছবি দেখে একজন লেখেন, স্ত্রী? শিশু বিবাহ অপরাধ বলেই তা জানি। ঘানাতেও সেই এক নিয়ম। কোনো নিয়ম রীতির জন্যই সেটাকে ভাঙা যায় না।

কেউ কেউ লেখেন, এই দেশের অনেক কিছুই ভুল, আর এটা তার মধ্যে অন্যতম। ২০২৪ সালে দাঁড়িয়েও কী করে একটি ১২ বছরের মেয়ের বিয়ে হতে পারে? এটা কি কোনো মজা নাকি?

যদিও স্থানীয়দের পক্ষ থেকে জানানো হয়েছে বাইরের লোকজন তাদের এই আচার নিয়ম সম্পর্কে জানে না তাই এমন কথা বলছে। এই নিয়মের মাধ্যমে মেয়েটির যৌন আবেদন বাড়ানো হলো যাতে এরপর সে স্ত্রী হিসেবে সব কাজ ঠিক করে করতে পারে। উপহার হিসেবে তাকে একটি সুগন্ধি উপহার দেওয়া হয়েছে।

নুঙ্গুয়া গোষ্ঠীর এক নেতা জানিয়েছেন, এটা তাদের ধর্মীয় রীতি অনুযায়ী প্রচলন রয়েছে। আর কিছুই না। যারা এটার বিরোধিতা করছেন করতেই পারেন কিন্তু তাতে তাদের কিছু যায় আসে না।

- Advertisement -

Related Articles

Latest Articles