11.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

বাবার অফিসে যৌন হেনস্তার শিকার তরুণী

বাবার অফিসে যৌন হেনস্তার শিকার তরুণী
প্রতীকী ছবি

মৃত বাবার প্রভিডেন্ট ফান্ডের (পিএফ) টাকা চাইতে গিয়ে যৌন হেনস্থার শিকার হলেন তরুণী (২৩)। অভিযোগ উঠেছে, বাবার অফিসের এইচআর ম্যনেজার তাকে যৌনসম্পর্কের জন্য চাপ দেন। অভিযুক্তের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে।

পেশায় গৃহকর্মী ওই তরুণী ভারতের মুম্বাইয়েভাইয়ের সঙ্গে থাকেন। অনেকদিন আগে তরুণীর বাবা-মায়ের বিচ্ছেদ হয়। ২০১৫ সালে মৃত্যু হয় বাবার। মৃত্যুকালে মেয়েকে পিএফের নমিনি করে যান বাবা। বলা হয় তরুণীর ১৮ বছর বয়সে ওই টাকা তুলতে পারবেন তিনি।

- Advertisement -

সেই মতো বাবার অফিসে যোগাযোগ করেন তিনি। কিন্তু কিছুতেই তাকে সেই টাকা দেওয়া হচ্ছিল না। প্রয়োজনীয় কাগজ জমা দেওয়ার পরেও টাকা না পেয়ে শেষপর্যন্ত বাবার অফিসের এইচআর ম্যনেজারের সঙ্গে দেখা করেন তরুণী। অভিযোগ, এ সময় পিএফের টাকা তাড়াতাড়ি পেতে যৌনসম্পর্ক করার কথা বলেন এইচআর ম্যানেজার। খবর লাইভ মিন্টের।

কুপ্রস্তাব দেওয়ার এই কথোপকথন ফোনে রেকর্ড করে নেন তরুণী। সেই রেকর্ড জমা দেওয়া হয়েছে পুলিশের কাছে। যদিও অভিযুক্তকে এখনো গ্রেফতার করা হয়নি।

তথ্য অনুযায়ী, ২০১০ থেকে ২০২০ সালের মধ্যে ভারতে কর্মজীবী নারীর সংখ্যা এক ধাক্কায় ২৬ শতাংশ থেকে কমে ১৯ শতাংশে দাঁড়িয়েছে। মাত্র এক দশকে কর্মজীবী নারীর সংখ্যা ৭ শতাংশ কমে যাওয়া যথেষ্ট উদ্বেগজনক। আর এর সব থেকে বড় কারণ হলো কর্মস্থলে যৌন হেনস্থার ঘটনা।

 

 

- Advertisement -

Related Articles

Latest Articles