9 C
Toronto
রবিবার, এপ্রিল ২১, ২০২৪

নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেলকে ‘কদর্য, কুৎসিত’ বললেন ট্রাম্প

নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেলকে ‘কদর্য, কুৎসিত’ বললেন ট্রাম্প
যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পবামে এবং নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেতিতিয়া জেমসডানে

নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেতিতিয়া জেমসকে ‘কদর্য’ ও ‘কুৎসিত’ বলেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালের একটি পোস্টে, ট্রাম্প জেমসকে ‘ব্যর্থ ও ঘৃণ্য’ এবং ‘বিশাল, কদর্য ও কুৎসিত মুখের’ নারী হিসেবে আখ্যায়িত করেছেন। খবর ফক্স নিউজের।

- Advertisement -

ব্যাংক ও ইন্স্যুরেন্সের কর্মকর্তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগের পর সম্প্রতি বিপুল পরিমাণের অর্থ পরিশোধের নির্দেশ দেওয়া হয়েছে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে।

তিনি এ বছর প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী। কিন্তু আদালত তাকে এক সপ্তাহের মধ্যে ৪৫ কোটি ৪০ লাখ ডলার পরিশোধের নির্দেশ দেওয়ার পর নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেতিতিয়া জেমসের এমন কঠোর সমালোচনা করলেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট একই সঙ্গে নিউইয়র্কের বিচারক আর্থার ইঙ্গোরনেরও সমালোচনা করেন।

বিচারক আর্থার ইঙ্গোরনকে একজন ‘দুর্বৃত্ত বিচারক’ বলে অভিহিত করেছেন তিনি। ট্রাম্প বলেন, ‘লেতিতিয়া জেমসের বিশাল, কদর্য ও কুৎসিত মুখ দেখে ভয়ে ভীত হয়েছেন এ বিচারক। ‘

তিনি আরও বলেন, ‘জেমস এবং তার পাপেট ইঙ্গোরন আমার মারে লাগোর মূল্য নির্ধারণ করেছেন এক কোটি ৮০ লাখ ডলার। কিন্তু এর দাম তখন ৫০ থেকে ১০০ গুণ বেশি। এতে নিউইয়র্ক রাজ্যে সব ব্যবসা ধ্বংস করে দিয়েছে। ‘

এই ব্যবসা ইতোমধ্যে ধ্বংস হয়েছে বলেও উল্লেখ করেন তিনি। ট্রাম্প বলেন, ‘ভয়ের কিছু নেই। আমি যখন ৪৭তম প্রেসিডেন্ট হব, তখন আমরা আবারও নিউইয়র্ককে গ্রেট হিসেবে গড়ে তুলব। ‘

শক্তিধর ব্যক্তিদের বিরুদ্ধে আইনি লড়াই করে নিজের বিজয় অর্জনের মাধ্যমে লেতিতিয়া জেমস সুনাম কুড়িয়েছেন। সম্প্রতি সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প ও তার ছেলেদের বিরুদ্ধে ৩৫ কোটি ৫০ লাখ ডলারের জালিয়াতির মামলায় তিনি জয় পেয়েছেন। যদিও কোনো কোনো ক্ষেত্রে তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগও আছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles