6.6 C
Toronto
সোমবার, এপ্রিল ২২, ২০২৪

সহপাঠীকে ‘হত্যার উপায়’ নিয়ে লিখতে বলায় স্কুল শিক্ষক গ্রেপ্তার

সহপাঠীকে ‘হত্যার উপায়’ নিয়ে লিখতে বলায় স্কুল শিক্ষক গ্রেপ্তার
প্রতীকী ছবি

সহপাঠীকে হত্যার বিষয়ে লিখতে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেওয়ায় যুক্তরাষ্ট্রে এক স্কুল শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে।

নিউ ইয়র্ক পোস্ট অনুসারে, অজ্ঞাতপরিচয় ওই শিক্ষক ভার্জিনিয়া অঙ্গরাজ্যের চেসাপিকের ক্রেস্টউড মিডল স্কুলে ইংরেজি ক্লাস চলাকালীন শিক্ষার্থীদের ‘হত্যা করার উপায়’-এর ওপর অ্যাসাইনমেন্ট করে নিয়ে আসতে বলেছিলেন। ঘটনাটি ২০২২ সালের জানুয়ারিতে ঘটেছিল এবং শিক্ষার্থীরা তাদের ট্যাবলেটে অ্যাসাইনমেন্টের কাজ করতেও শুরু করেছিল।

- Advertisement -

গণমাধ্যমটি আরো বলেছে, অ্যাসাইনমেন্টের বিষয়বস্তু ক্লাসের এক শিক্ষার্থীই প্রস্তাব করেছিল এবং ওই শিক্ষকও সেটিতে রাজি হন।

যেসব শিক্ষার্থী ওই অ্যাসাইনমেন্টটি সম্পন্ন করেছিল, তারা ওই শিক্ষার্থীকে জীবন্ত পুড়িয়ে ফেলা, তাকে কেটে ফেলা, জানালার বাইরে ফেলে দেওয়া এবং কুকুরকে খাওয়ানোর কথা লিখেছিল। পরে নির্যাতনের শিকার শিশুটি তার মা-বাবাকে ঘটনাটি জানালে পুলিশকে ঘটনা সম্পর্কে অবহিত করা হয়।

প্রশ্ন করা হলে অভিযুক্ত শিক্ষক বলেন, যে শিক্ষার্থী অ্যাসাইনমেন্টের বিষয় ছিল তাকে এতে বিচলিত মনে হয়নি। তবে তিনি স্বীকার করেছেন যে অ্যাসাইনমেন্টটি যথাযথ ছিল না এবং এটি করা উচিত হয়নি।

ক্লাসে ব্যস্ততার জন্য তিনি এটা করেছেন বলে তাঁর দাবি।
ওই শিক্ষক একজন নাবালকের অপরাধে অবদান রাখার অপকর্মের দোষ স্বীকার করেছেন এবং স্বেচ্ছায় তাঁর শিক্ষাদানের লাইসেন্স সমর্পণ করেছেন।

ওই জেলার স্কুল পরিচালনাকারী কর্তৃপক্ষ নিউ ইয়র্ক পোস্টকে জানিয়েছে, ওই শিক্ষক ২০২১ সালের ৩১ আগস্ট থেকে ২০২২ সালের ৮ এপ্রিল পর্যন্ত তাদের স্কুলে নিযুক্ত ছিলেন।

এ ছাড়া কর্মকর্তারা এ বিষয়ে আরো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়ে বলেন, ‘শিক্ষার্থীদের নিরাপত্তা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার এবং চেসাপিক পাবলিক স্কুল আশা করে, সব কর্মী সব শিক্ষার্থীর জন্য ইতিবাচক শিক্ষার পরিবেশ প্রদানে সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে কাজ করবে।

- Advertisement -

Related Articles

Latest Articles