27.5 C
Toronto
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

প্রেমের টানে নারায়ণগঞ্জে দক্ষিণ আফ্রিকার তরুণী

প্রেমের টানে নারায়ণগঞ্জে দক্ষিণ আফ্রিকার তরুণী
ছবি সংগৃহীত

প্রবাসে গিয়ে হয়েছে প্রেম। তারপর ঘর বাঁধার স্বপ্ন। বাধা ছিল দুই দেশ, ভিন্ন সংস্কৃতি। তবে সে বাধা আটকাতে পারেনি তাদের। প্রেমের টানে সুদূর দক্ষিণ আফ্রিকা থেকে বাংলাদেশে ছুটে এসেছেন এক তরুণী। এরপর বিয়ে করে সংসার করছেন নারায়ণগঞ্জের বন্দর উপজেলায়। ওই তরুণীর নাম ফানসিস কা। তিনি দক্ষিণ আফ্রিকার বাসিন্দা। বিয়ে করেছেন নারায়ণগঞ্জের বন্দর উপজেলার বিল্লাল হোসেন সাজ্জাদকে। বর্তমানে তারা বন্দরেই সংসার শুরু করেছেন।

বিল্লাল হোসেন জানান, ‘৮ বছর পূর্বে সুদূর দক্ষিণ আফ্রিকায় কাজের জন্য যান বিল্লাল হোসেন। সম্প্রতি দেশে ফিরেছেন তিনি। তাকে চমকে দিতে কিছুদিন পরই বাংলাদেশে এসেছেন খ্রিস্টান ধর্মাবলম্বী ফানসিস কা। পরে মুসলিম ধর্ম গ্রহণ করলে নাম রাখা হয় ফানসিস কা মনি হোসেন। বিল্লাল হোসেন পরিবারের সম্মতিতে গত ১৯ ফেব্রুয়ারি ফানসিস কাকে বিয়ে করেন তারা।

- Advertisement -

বিল্লাল হোসেন আরও বলেন, আমার সাথে কখনো ঝগড়া হয়নি। আমাকে প্রতিশ্রুতি দিয়েছিল, আমি বাংলাদেশে এসে পড়লে সে-ও বাংলাদেশে চলে আসবে। সম্প্রতি আমি চলে আসলে ফানসিস কাও চলে আসে।

বিল্লাল সম্পর্কে ফানসিস কা বলেন, সে খুবই ভালো ছেলে। তার পরিবারের সদস্যরাও আমাকে খুব স্নেহ করেন। আমি মুগ্ধ।

এখন বিল্লাল হোসেন সাজ্জাদ তার বিদেশি বউকে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। পরিচিত করে দিচ্ছেন বাংলাদেশের গ্রাম, সংস্কৃতি আর পরিবেশের সাথে।

- Advertisement -

Related Articles

Latest Articles