9.5 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

কুমিল্লায় মেয়র পদে বাহারকন্যা ডা. সূচনাকে সমর্থন আ.লীগের

কুমিল্লায় মেয়র পদে বাহারকন্যা ডা. সূচনাকে সমর্থন আ.লীগের
ডা তাহসিন বাহার সূচনা

কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনের আওয়ামী লীগের সমর্থন পেয়েছেন স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের মেয়ে ডা. তাহসিন বাহার সূচনা। বৃহস্পতিবার রাতে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের জরুরি বর্ধিতসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তাহসিন বাহার সূচনা কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। সেই সঙ্গে মহানগর আওয়ামী লীগ মহিলা লীগের যুগ্ম সম্পাদক। সূচনা কুমিল্লা ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাশ করেছেন।

- Advertisement -

তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ আসনের প্রভাবশালী সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের বড় মেয়ে।

মেয়র পদে মনোনয়ন নিয়ে তাহসিন বাহার সূচনা বলেন, গত দুই নির্বাচনে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগের হয়ে কাজ করেছি। অনেক প্রবীণ নেতা আছেন যারা আমার বাবার সঙ্গে রাজনীতি করেন, তারা সবাই আমাকে সমর্থন দিয়ে কৃতজ্ঞ করেছেন। সবাই আমাকে ছোটবেলা থেকে হাতে হাতে মানুষ করেছেন। আমি সবার কাছে তাদের মেয়ে হিসেবে পাশে থাকার আহ্বান জানাই।

আ ক ম বাহাউদ্দীন বাহার বলেন, পৃথিবীর কোনো শক্তি নেই তাহসিন বাহার সূচনাকে ঠেকাতে পারে। কারণ সবার সমর্থন আছে তার সঙ্গে।

উল্লেখ্য, ২০২২ সালের ১৫ জুন কুসিকের তৃতীয় নির্বাচনে আরফানুল হক রিফাত মাত্র ৩৪৩ ভোটের ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কুকে হারিয়ে মেয়র নির্বাচিত হন। গত বছরের ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন মেয়র রিফাতের মৃত্যু হয়। ১৮ ডিসেম্বর মেয়র পদটি শূন্য ঘোষণা করে নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৩ ফেব্রুয়ারি। যাচাই-বাছাই ১৫ ফেব্রুয়ারি। আপিল নিষ্পত্তি ১৯ ও ২০ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি। ভোটগ্রহণ ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। বর্তমানে কুমিল্লা সিটিতে দুই লাখ ৪২ হাজার ভোটার রয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles