27.5 C
Toronto
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

স্কারবোরোর সড়কে বন্য টার্কি

স্কারবোরোর সড়কে বন্য টার্কি
স্কারবোরোর নেবারহুডে একটি বন্য টার্কি দুই মাস ধরে ব্যস্ত সড়কে হেঁটে বেড়িয়েছে এরপর টরন্টো ওয়াল্ডলাইফ সেন্টারের টিডব্লিউসি উদ্ধাকর্মীরা টার্কিটিকে উদ্ধার করেছেন

স্কারবোরোর নেবারহুডে একটি বন্য টার্কি দুই মাস ধরে ব্যস্ত সড়কে হেঁটে বেড়িয়েছে। এরপর টরন্টো ওয়াল্ডলাইফ সেন্টারের (টিডব্লিউসি) উদ্ধাকর্মীরা টার্কিটিকে উদ্ধার করেছেন।

টরন্টো পুলিশ কর্মকর্তারা হাইওয়ে ৪০১ এর ঠিক উত্তরে ওয়ার্ডেন অ্যাভিনিউতে গাড়ি চালানোর সময় চালকদের সতর্কতা অবলম্বনের আহ্বান জানানোর প্রায় একদিন পর বিরাটাকায় পাখিটিকে উদ্ধার করা হলো।

- Advertisement -

হাসান নামে এক বাসিন্দা বলেন, তারা দরজায় কড়া নেড়ে বলেন যে, আমরা পাখিটিকে পেয়েছি এবং এটাকে আমরা নিরাপদ অন্য কোনো স্থানে সরিয়ে দিতে যাচ্ছি। আপনি সর্বত্র এর পায়ের ছাপ দেখতে পাবেন।

ঘুরে বেড়াতে পাখিটির ব্যাপারে জানাতে ৩১১ এ কল করেছিলেন হাসান। তিনি বলেন, এটা ট্রাফিকের কিছুটা হলেও সমস্যা করছিল। লোকজনকে তাকে এড়িয়ে চলতে হচ্ছি। এটা দুর্ঘটনারও কারণ হতে যাচ্ছিল। সরিয়ে নেওয়ার আগে প্রাণিটি আহত হতে পারত বা মারাত্মক কোনো ঘটনা ঘটতে পারত।

টরন্টো পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মিলে টিডব্লিউসির অ্যান্ড্র উইট এবং তার সহকর্মী ২৩ জানুয়ারি সকালে হাসানের পিকআপ ট্রাকে টার্কিটিকে পান। উইট বলেন, বেশ কিছুদিন ধরে টার্কিটির ব্যাপারে আমরা শুনছিলাম। কিন্তু যতবারই আমরা গেছি পাখিটি চলে গেছে বা অপ্রবেশযোগ্য স্থানে আশ্রয় নিয়েছে। পাখিটিকে ধরতে ২৩ জানুয়ারি ছিল তৃতীয় দফা চেষ্টা। এ ধরনের ক্ষেত্রে সাধারণত আমরা টার্কি ধরতে যাই না। কিন্তু এবারকার পরিস্থিতি এমন ছিল যে, পাখিটির পাশাপাশি জনগণের নিরাপত্তাও আমাদের উদ্বিগ্ন করে তুলেছিল।

উইট বলেন, অবস্থার সম্পর্কে ভুল তথ্য ও পাখিটির চলাফেরার ধরনের কারণে টার্কিটি ধরার আগের দুটি চেষ্টা ব্যর্থ হয়। রাতের যেকোনো চেষ্টাই কঠিন। কারণ, টার্কি গাছে উঠে পড়ে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -
পূর্ববর্তী খবর
পরবর্তী খবর

Related Articles

Latest Articles