9.6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

যুদ্ধ নিয়ে উত্তেজনার মধ্যেই ইরানে মার্কিন পর্ন তারকা, বিতর্ক তুঙ্গে

যুদ্ধ নিয়ে উত্তেজনার মধ্যেই ইরানে মার্কিন পর্ন তারকা, বিতর্ক তুঙ্গে
মার্কিন পর্ন অভিনেত্রী হুইটনি রাইট ফাইল ছবি

ফিলিস্তিনের গাজা যুদ্ধ ইস্যুতে বর্তমানে আমেরিকার সঙ্গে চরম উত্তেজনা বিরাজ করছে মধ্যপ্রাচ্যের দেশ ইরানের। এই যুদ্ধে ইহুদিবাদী ইসরায়েলকে সরাসরি সমর্থনের পাশাপাশি অস্ত্র দিয়েও সহায়তা করছে মার্কিন যুক্তরাষ্ট্র।

অন্যদিকে, যুদ্ধে ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসকে সরাসরি সমর্থন দিয়েছে ইরান। দেশটি ফিলিস্তিনিদের অস্ত্র দিয়ে সহায়তা করতে না পারলেও ইরাক, সিরিয়া, লেবানন ও ইয়েমেনের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীগুলোকে দিয়ে মার্কিন ও ইসরায়েল বিরোধী হামলা জোরদার করতে সক্ষম হয়েছে। এর জেরেই ইরানের সঙ্গে ভীষণ উত্তেজনা জড়িয়ে পড়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

- Advertisement -

এই পরিস্থিতির মধ্যেই ইরান সফর করেছেন মার্কিন পর্ন তারকা হুইটনি রাইট, যা দেশটিতে বিতর্ক ও সমালোচনার সৃষ্টি করেছে।
এ বিষয়ে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি সোমবার বলেছেন, মার্কিন পর্ন অভিনেত্রী হুইটনি রাইটের সাম্প্রতিক ইরান সফর সম্পর্কে তিনি জানতেন না।

সোমবার সাপ্তাহিক প্রেস ব্রিফিংয়ে একজন সাংবাদিক তাকে বিষয়টি নিয়ে প্রশ্ন করেন। জবাবে নাসের কানয়ানি বলেন, “আপনি যে বিষয়টির কথা বলছেন তা আমি জানি না। মার্কিন নাগরিকদের ইরান ভ্রমণে কোনও নিষেধাজ্ঞা নেই।”

জানা গেছে, গত সপ্তাহে ইরান সফর করেন মার্কিন পর্ন তারকা হুইটনি রাইট। এতে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা ও বিতর্কের ঝড় ওঠে। কিছু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী অভিযোগ করেন- ইরানি কর্তৃপক্ষ হুইটনি রাইটকে তার ইসরায়েল-বিরোধী এবং ফিলিস্তিনপন্থী কঠোর অবস্থানের কারণে তাকে আমন্ত্রণ জানিয়েছিল বা তাকে সফর করার সুযোগ দিয়েছে।

এ সময় ৩২ বছর বয়সী হুইটনি রাইট ইরানে মহিলাদের জন্য প্রচলিত পোশাক কোড মেনে চলেন এবং সম্পূর্ণ হিজাব পরা নিজের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন। তিনি বলেন, “ইরান নিরাপদ, যদি আপনি নিয়ম মেনে চলেন।”

পর্নোগ্রাফি অভিনেত্রী হুইটনি রাইট একজন ইরোটিক মডেল। তার জন্ম আমেরিকার ওকলাহোমায়। তিনি মিশ্র ওয়েলশ এবং নেটিভ আমেরিকান। ফিলিস্তিনের প্রতি তার জোরালো সমর্থন এবং ইসরায়েল-বিরোধী মনোভাব প্রকাশের জন্য তিনি সুপরিচিত।

- Advertisement -

Related Articles

Latest Articles