9.6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

সঙ্গীর ভালোবাসা সত্যি না নাটক? বুঝবেন ৬ উপায়ে

সঙ্গীর ভালোবাসা সত্যি না নাটক? বুঝবেন ৬ উপায়ে
ছবি সংগৃহীত

ভালোবাসার সম্পর্ক একতরফা কখনোই এগোয় না। সবকিছুতে দুজনের সম্মতির প্রয়োজন হয়। পাশাপাশি থেকে একে অপরকে বিশ্বাস করে, ভরসা করে ও সমর্থন করে ভালোবাসা আরও গভীর করে নেওয়া যায়। সম্পর্কে একে-অপরের প্রতি ভালোবাসা, টান, আবেগ এগুলো থাকা খুবই জরুরি। এতে সম্পর্ক আরও মজবুত হয়।

কিন্তু কোনোদিন ভেবে দেখেছেন, যে মানুষটাকে আপনি এত ভালোবাসেন, যাকে ছাড়া জীবন অর্থহীন মনে হয়, সেই বিপরীত দিকের মানুষটি আপনাকে আদৌও ভালোবাসেন কিনা। সেটা আপনি বুঝতে পারবেন তার কিছু আচরণের মাধ্যমেই।

- Advertisement -

সব কথা শেয়ার করা

দুজনের মধ্যে বোঝাপড়া ভালো হলে সম্পর্ক এগিয়ে নেওয়া সহজ হয়। এক্ষেত্রে দুজন দুজনের মনের কথা ভাগাভাগি করে থাকেন। কিন্তু যদি দেখেন যে সে আপনাকে সব কথা বলছে না, কিছু বিষয় লুকিয়ে যাচ্ছে, তাহলে বুঝবেন আপনার প্রতি আগের মতো টান আর নেই।

মন দিয়ে কথা শোনা

আপনি যখন কোনো কথা বলেন তখন কি আপনার সঙ্গী মন দিয়ে আপনার কথা শোনেন নাকি ফোন নিয়ে ঘাঁটাঘাঁটি করে অথবা অন্য কোনো কাজ করে? যদি এটা হয়ে থাকে তবে এখনই সঙ্গীর সঙ্গে এই বিষয়গুলো নিয়ে আলোচনা করে নিন।

সব কথাতেই বিরক্ত হওয়া

একসময় আপনার সব কথাই মন দিয়ে শুনতেন, আপনার মনের সব কথা বুঝতে পারতেন, কিন্তু সেই সঙ্গী এখন একেবারে অন্য আচরণ করছে। আপনার ছোট ছোট কথাতেই বিরক্ত হচ্ছে। কোনো কথা শোনার আগ্রহ দেখাচ্ছে না। তাহলে বুঝে যান যে আপনার সঙ্গীর ভালোবাসা আপনার প্রতি কমে এসেছে।

এড়িয়ে চলা

একটা সময় আপনারা খুব সুন্দর সময় কাটিয়েছেন। বহু জায়গায় ঘুরেছেন। এখন আপনি দেখা করতে বললে বা কোথাও ঘুরতে যেতে বললে নানান ধরনের অজুহাত দেখাচ্ছে আপনার সঙ্গী। অথচ আগে এই বিষয়গুলো একেবারেই ছিল না।

সেই ভালোবাসা আর নেই

সম্পর্ক পুরনো হওয়া মানে এই নয় যে ভালোবাসা কমে গেছে। বরং সম্পর্ক যত পুরনো হয় তত মজবুত হয়। কিন্তু যদি দেখেন আপনার সঙ্গী সময়ের সঙ্গে সঙ্গে বদলে গেছে, আপনার যত্ন নেওয়া ছেড়ে দিয়েছে, এক কথায় সম্পর্কের বাঁধন আলগা করে দিয়েছে তাহলে বুঝে নিতে হবে আপনাকে আর ভালোবাসেন না তিনি।

অকারণে মেজাজ হারানো

মেজাজ ভালো না থাকলে সবাই একটু রুক্ষ কথা বলে। কিন্তু এটা যদি পরপর অনেকবার হয় তবে ভাবনার বিষয়। অকারণে আপনার সঙ্গে খারাপ ব্যবহার করলে বিষয়টি নিয়ে অবশ্যই ভাবতে হবে। যে বিষয়গুলো আগে তিনি লক্ষ্যই করতেন না, হুট করে সেই বিষয়গুলো নিয়ে মেজাজ খারাপ করলে তা অবশ্যই চিন্তার বিষয়। অকারণে মেজাজ হারানোর মানে তিনি আপনাকে দূরে রাখতে চান। সম্পর্ক থেকে দূরে থাকতে চান।

- Advertisement -

Related Articles

Latest Articles