7.1 C
Toronto
শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

ইহুদি মালিকানাধীন ডেলিতে আগুনের তদন্ত দাবি

ইহুদি মালিকানাধীন ডেলিতে আগুনের তদন্ত দাবি
৮ জানুয়ারি ডেপুটি মেয়র মাইকেল কোল বলেন গত সপ্তাহে যা ঘটেছে তার মোকাবিলার ওপর জোর দিচ্ছি আমরা

সন্দেহজনক হেইট ক্রাইম থেকে নর্থ ইয়র্কের ইহুদি মালিকানাধীন একটি ডেলিতে আগুন দেওয়ার কয়েকদিন পর টরন্টোর একজন ডেপুটি মেয়র ও সিটি কাউন্সিলর ফেডারেল সরকারের কাছে এর তদন্ত দাবি করেছেন। এটা সন্ত্রাসী হামলা কিনা সেটা নির্ধারণের লক্ষ্যে এই তদন্ত চাওয়া হয়েছে।

৮ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে ডেপুটি মেয়র মাইকেল কোল বলেন, গত সপ্তাহে যা ঘটেছে তার মোকাবিলার ওপর জোর দিচ্ছি আমরা। সিটিতে যা ঘটছে তার চূড়ান্ত রূপ হচ্ছে এই হামলা। অবিশ^াস্য চূড়ান্ত পরিণতি এটি।

- Advertisement -

সংবাদ সম্মেলনের সময় তার পাশে ছিলেন কাউন্সিলর জেমস প্যাস্তারনেক। কোলের পাশাপাশি তিনিও আগুনের এই ঘটনার তদন্ত দাবি করেন তিনিও। এটপা সীমা ছাড়িয়ে গেছে বলে মন্তব্য করেন কোল।
স্টিলস অ্যাভিনিউ এবং কিল স্ট্রিটের কাছে ইন্টারন্যাশনাল ডেলিক্যাটেসেন ফুডসে ৩ জুলাই ভোরে আগুন দেওয়া হয়। পরবর্তীতে আগুন নিভিয়ে ফেলা হয় এবং কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ভবনের বাইরে কালি দিয়ে ‘ফ্রি প্যালেস্টাইন’ লেখা দেখতে পাওয়া যায় এ সময়।

হেইট ক্রাইম ধরে নিয়ে এ ঘটনার তদন্ত চলছে বলে গত সপ্তাহে জানায় টরন্টো পুলিশ। কোল বলেন, পুলিশ এ ঘটনার আগ্রাসী তদন্ত চালাচ্ছে এবং আমি সার্বক্ষণিক তাদের সঙ্গে যোগাযোগ রাখছি। তবে এখন পর্যন্ত কোনো সন্দেহভাজন শনাক্ত হয়নি।

নিরাপত্তার কারণে স্টোরের মালিক সামনে আসতে চান না। কোল বলেন, তিনি এ ঘটনায় স্তম্ভিত। পুলিশের তদন্ত এবং স্টোর মেরামতের কারণে আগামী ছয় মাস এটি বন্ধ রাখতে হবে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles