27.5 C
Toronto
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

অঞ্জন দত্তের গানের লাইভ কনসার্ট

অঞ্জন দত্তের গানের লাইভ কনসার্ট

রেইনবো চলচ্চিত্র সংসদের উদ্যোগে ২২বছর ধরে ঢাকা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল হয়ে আসছে বংলাদেশে। এর পেছনে রেইনবো কর্ণধার এবং ফেস্টিভ্যাল ডিরেক্টর আহমেদ মুজতাবা জামাল যাকে সবাই শোভন ভাই হিসেবে জানে তিনি ও তার টিমের যুগের পর যুগরে অক্লান্ত পরিশ্রের এই ফসল। আমি টরন্টো থেকেই ফোনে শোভন ভাইকে বলে ছিলাম আপনার ফেস্টিভ্যাল ওপেনিং ২০শে আমি ঢাকা নামছি ১৮জানুয়ারী। উঠবো বন্ধু কিশওয়ারের বাসা গুলশানে।

- Advertisement -

এসে দেখি আমার ও কিশওয়ারের জন্যে ওপেনিং এর কার্ড ইতিমধ্যে এসে গেছে। এমন কি ২৭শে জানুয়ারী গোটা দিন লাঞ্চ সহ কর্মশালার রেজিস্ট্রেশান ও কমপ্লিট। ওয়র্শপ ৩ ভাগে করবেন ইরানী পরিালক মাজেদ মাজেদী, শার্মিলা ঠাকুর আর বন্ধু অঞ্জন দত্ত। আর কি চাই একদিনে বিশ্বখ্যাত ৩জন। দিন শেষে আছে আবার অঞ্জন দত্তের গানের লাইভ কনসার্ট। ওেনিং এ এ দশর্কের সারিতে অনেক দিনপর দেখা হলো সেই কবেকার মন্ট্রিয়লে জানাশোনা প্রিয় আলম খোরশেদ ও স্ত্রী অভিনেত্রী মাহিয়া আবরার,টরন্টোতে খুবই মিস করা মনজুলী কাজী আর অভিনেত্রী পরিচালক আফসানা মিমির সাথে।মিমিতো আমার বৃদ্ধ মুখ চিনতেই পারছিলোনা। সেই কবে ১৯৯৮ আমার তৃতীয় ছবির প্রদশনী ও ২০০১ সালে বেঙ্গল গ্যালারীতে চতুর্থ শোলোতে দেখা!

এরপর আর দেখা হয়নি। ওপেনিং প্যাঁচালের মধ্যে কি অপূর্ব মার্জিত ভাবে কথা বল্লেন শর্মিলা ঠাকুর। লিঙ্ক দেয়া আছে ক্লিক করলেই দেখতে পারেন। ফেস্টিভ্যালের প্রথম ফিল্ম ইরানী পরিচালক মর্তুজা আতশজমজমের ‘ফেরেশতে’ ছবির পুরো লোকেশান ঢাকা। মূল চরিত্রে সুঅভিনেত্রী জয়া আহসান ভালো করেছেন। তবে ছোট্ট মূক ও বধির চরিত্রে শিশু শিল্পী সবাইকে ছাড়িধন্যবাদয়ে গেছে। উদ্বধনী সন্ধ্যা দারুণ কাটলো। টরন্টো থাকলে ২৭ মাইনাস শীতে ঘরেই থাকতাম আর ঘনঘন কফির সঙ্গে হিন্দী ওটিটি অথবা নেটফ্লিক্স দেখে পার করতাম, অথচ ঢাকা ফিল্ম ফেস্টিভ্যাল সন্ধ্যা কী জীবন্ত।সবেতো শুরু দেখা যাক বাকি নয় দিনে কিকি হয়।ধন্যবাদ শোভন ভাই।
13

 

- Advertisement -

Related Articles

Latest Articles