21.3 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

পুলিশকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন মমতাজ

পুলিশকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন মমতাজ

মানিকগঞ্জ-২ আসনে (সিংগাইর- হরিরামপুর ও সদরের একাংশ) নির্বাচন পরবর্তী কর্মীদের উপর হামলার সঙ্গে জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আল্টিমেটাম দিয়েছেন নৌকার পরাজিত প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগম। ২৪ ঘণ্টার মধ্যে তাদের গ্রেপ্তার করা না হলে নিজেরাই এর মোকাবেলা করবেন বলে জানিয়েছেন তিনি।

- Advertisement -

আজ শুক্রবার (১২ জানুয়ারি) মমতাজ বেগম দিনভর সিংগাইর ও হরিরামপুর উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে নির্বাচন পরবর্তী হামলায় আহত ও ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের খোঁজ খবর নেন।

এ সময় তিনি অভিযোগ করেন, ভোটে জেতার পর স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহমেদ টুলুর সমর্থকরা তার কর্মী সমর্থকদেরকে মারধর এবং ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করছে। হামলায় অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এসব ঘটনায় একাধিক মামলা হলেও প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছে না বলে দাবি করেন তিনি।

মমতাজ আরও বলেন, ধৈর্যের একটা সীমা আছে। আমাদের ভোট আছে, লোক আছে, জনগণ আছে এমনকি দল ক্ষমতায়। তারপরও যদি আমরা নির্যাতিত হই তাহলে আমরা কি করব? আমরা কোনো আইন হাতে তুলে নিতে চাই না।

এ সময় তিনি হরিরামপুর উপজেলার কয়েকজন হামলাকারীর নাম উল্লেখ করে প্রশাসনকে গ্রেপ্তার করতে অনুরোধও করেন তিনি। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই ২৪ ঘণ্টার মধ্যে নির্বাচন পরবর্তী সহিংসতায় জড়িতদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। এদের গ্রেপ্তার না করলে এলাকায় শান্তি ফিরবে না। জনগণ রাস্তায় চলে আসলে তাদের আঁটকে রাখা যাবে না বলেও মন্তব্য করেন মমতাজ।

এ বিষয়ে সিংগাইর থানার ওসি মো. জিয়ারুল ইসলাম জানান, সিংগাইরে হামলার ঘটনায় তিনটি মামলা হয়েছে। আসামিরা সবাই জামিনে আছেন।

তিনি আরও বলেন, যে কেউ অপরাধমূলক কর্মকাণ্ড করলে তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেয়া হবে।

হরিরামপুর থানার ওসি শাহ নূর-এ আলম জানান, হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। তবে আসামিরা সবাই আদালতের আদেশে জামিনে আছেন। আসামি গ্রেপ্তারে পুলিশের কোনো গাফিলতি নেই বলেও জানান তিনি।

সূত্র : দেশ রূপান্তর

- Advertisement -

Related Articles

Latest Articles