6.1 C
Toronto
সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪

স্বতন্ত্র ঝুমার সমর্থকদের পেটানোর অভিযোগ নৌকার সমর্থকদের বিরুদ্ধে

স্বতন্ত্র ঝুমার সমর্থকদের পেটানোর অভিযোগ নৌকার সমর্থকদের বিরুদ্ধে
জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার

নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদারের সমর্থকদের মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় নাজিরপুর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ বাবুলকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার দিবাগত রাত আড়াইটার দিকে নেত্রকোনা-১ আসনের কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের চকপাড়া বাজারের চৌরাস্থা এলাকায় ঝুমার সমর্থকদের ওপর এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সোমবার ভোরে কলমাকান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন ঝুমা তালুকদার।

- Advertisement -

ঝুমা তালুকদার জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক। তিনি এ আসনের তিনবারের সাবেক সংসদ সদস্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদারের মেয়ে।

দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নৌকার প্রার্থীকে পরাজিত করেছিলেন তিনি। দ্বাদশ নির্বাচনে অংশ নিতে এবার উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন।

লিখিত অভিযোগে জানা যায়, রোববার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার নাজিরপুর ইউনিয়নের চকপাড়া বাজারের চৌরাস্তা এলাকায় ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ বাবুলের নির্দেশে ঝুমা তালুকদারের সমর্থকদের ওপর হামলা চালানো হয়। নির্বাচনি কাজে দুর্গাপুর থেকে বাড়ি ফেরার পথে লোহার রড ও দেশীয় অস্ত্র নিয়ে এই হামলা করা হয়। এ সময় একটি মোটরসাইকেল পুকুরে ফেলে দিয়ে অপর একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। হামলায় গুরুতর আহতদের দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে ঝুমা বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়া জননেত্রী শেখ হাসিনার দৃঢ় অঙ্গীকার। সেই লক্ষ্যকে সামনে রেখে এ আসন থেকে ট্রাক প্রতীক নিয়ে নির্বাচন করছি। আমার জয়প্রিয়তার ইর্ষান্বিত হয়ে আমার কর্মীদের মেরে ফেলার হুমকি, প্রচারে বাধাসহ নানা অপপ্রচার চালাচ্ছে নৌকা প্রার্থী মোশতাক আহমেদ রুহীসহ নৌকার কর্মী ও সমর্থকরা। এমতাবস্থায় প্রধানমন্ত্রী যে প্রতিযোগিতা, অংশগ্রহণমূলক অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাচ্ছেন সেটি নিয়ে ভোটারদের মধ্যে নানা সংশয় দেখা দিয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে আওয়ামী লীগের প্রার্থী মোশতাক আহমেদ বলেন, আমাদের জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে এ ধরনের অভিযোগ করা হচ্ছে। আমার কোনো কর্মী-সমর্থক এ ধরনের ঘটনার সঙ্গে জড়িত নয়।

কলমাকান্দা থানার ওসি মো. লুৎফুল হক বলেন, এ ঘটনায় রাতেই মামলা নেওয়া হয়েছে। রাতেই প্রধান অভিযুক্ত সাবেক ইউপি চেয়ারম্যান বাবুল মিয়াকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও গ্রেফতারে অভিযান চলছে।

- Advertisement -

Related Articles

Latest Articles