7 C
Toronto
রবিবার, মার্চ ৩, ২০২৪

নিখোঁজ ২ বিএনপি নেতার সন্ধান চেয়ে হাইকোর্টে রিট

নিখোঁজ ২ বিএনপি নেতার সন্ধান চেয়ে হাইকোর্টে রিট

বগুড়ার কাহালু উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে তুলে নেওয়ার ১২ দিন পরও নিখোঁজ দুই বিএনপি নেতার সন্ধান মেলেনি। তাদের সন্ধান চেয়ে হাইকোর্টে রিট করেছেন বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

- Advertisement -

মঙ্গলবার বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি বশির উল্লাহর সমন্বয়ে গঠিত অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চে তিনি এ রিট করেন।

নিখোঁজরা হলেন, কাহালু উপজেলা বিএনপির সহদপ্তর সম্পাদক আনোয়ার হোসেন হৃদয় ও একই উপজেলার বীরকেদার ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন। রিটে আইন মন্ত্রণালয়ের সচিব, আইজিপিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

আনোয়ার কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়নের ভোলতা দক্ষিণ পাড়ার মৃত আজিজার রহমানের ছেলে। আর দেলোয়ার বীরকেদার গ্রামের আবদুর রহমানের ছেলে।

কায়সার কামাল বলেন, গত ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে দুই বিএনপি নেতাকে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন তুলে নিয়ে যায় বলে দাবি করেছে তাদের পরিবার। কিন্তু গতকাল পর্যন্ত তাদের আদালতে তোলা হয়নি। তাদের বিরুদ্ধে কোনো মামলা ছিল না। আজ বুধবার শুনানির দিন ধার্য রয়েছে।

আনোয়ারের স্ত্রী আঁখি বেগমের অভিযোগ, তাঁর স্বামী পল্লী উন্নয়ন একাডেমির ফিল্ড অর্গানাইজার। ১৪ ডিসেম্বর বিকেল সাড়ে ৫টার দিকে বাসায় ফেরার সময় অফিসের গেট থেকে ডিবি পরিচয় দিয়ে সাদা পোশাকে তিন থেকে চারজন তাঁকে তুলে নিয়ে যায়। দুই সন্তান ও পরিবার নিয়ে তিনি আতঙ্কে দিন পার করছেন। একই দিন রাত ৯টার দিকে দুপচাঁচিয়া উপজেলা পরিষদের গেট থেকে দেলোয়ার হোসেনকে তুলে নেওয়া হয়। দেলোয়ারের স্ত্রী সালমা খাতুন ১৭ ডিসেম্বর দুঁপচাচিয়া থানায় জিডি করেন।

সূত্র : বিডি২৪লাইভ

- Advertisement -

Related Articles

Latest Articles