22.1 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

ছবি দেখে মিলিয়ে নিন আপনার ব্যক্তিত্ব

ছবি দেখে মিলিয়ে নিন আপনার ব্যক্তিত্ব

কয়েকটি দৃশ্য দিয়ে তৈরি একটি ছবি। ছবিটি অপটিক্যাল ইলিউশনের। অপটিক্যাল ইলিউশনে প্রথম যে ছবি চোখের সামনের ভেসে উঠবে তার মাধ্যমে জেনে নেওয়া সম্ভব নিজের ব্যক্তিত্ব। চলুন এই ছবিটি একবার দেখা যাক।

- Advertisement -

ছবিতে বেশ কয়েকটি দৃশ্য। এতে দেখা যাচ্ছে একজন পুরুষের মুখ। আবার মনে হচ্ছে একজন নারী বই পড়ছেন। চোখের সামনে স্পষ্ট হচ্ছে একটি টেবিল অথবা একটি চেয়ার।

ছবি দেখে মিলিয়ে নিন আপনার ব্যক্তিত্ব

আপনি যদি একজন মানুষের মুখ দেখেন: আপনি কি এই ছবিতে একজন মানুষের মুখ দেখতে পাচ্ছেন? তাহলে অবশ্যই আপনি মানসিক ভাবে দৃঢ় এবং মহান মনের মানুষ। কোনও কঠিন পরিস্থিতিতেই আপনাকে বিচলিত করতে পারে না। এমনকি আপনাকে কোনও বিষয়ে ভয় দেখানো সম্ভব না। কারণ আপনি যে কোনও পরিস্থিতি মোকাবিলা করতে সক্ষম। কিন্তু আপনার জন্য বিরূপ মন্তব্যও রয়েছে, বলা হচ্ছে যদি একজন মানুষের মুখ দেখতে পান তাহলে নৈতিক চরিত্রে কিছু ফাঁক রয়েছে। যেমন কিছু ভুল বা ত্রুটির লক্ষণ ধরা পড়লেই আপনি নিজেকে গুটিয়ে নেন অন্যদের থেকে। শুধুমাত্র নিজের আবেগকে সংযত রাখা এবং তা প্রকাশ থেকে বিরত থাকা সম্পূর্ণ হলে আপনাকে আর পায় কে!

একটি টেবিল দেখা গেল: আপনি যদি এই ছবিতে সাদা কাপড় দিয়ে মুড়ে দেওয়া একটি টেবিল দেখতে পান তাহলে আপনির চারিত্রিক বৈশিষ্ট্য হচ্ছে, কিছু বলার থেকে শুনতে বেশি পছন্দ করেন। এক কথায় আপনি একজন দুর্দান্ত শ্রোতা। কেউ কিছু বললে আপনি তা ধৈর্য ধরে শোনেন বলেই অতি সহজেই মানুষের মনে জায়গা করে নিতে পারেন। তবে সব বুঝেও কোনো কিছুতে সিদ্ধান্ত তিনি নিতে পারেন না। এজন্য আপনাকে সবসময় একটু ধীরে এবং এক পা পিছিয়ে চলার নীতিই গ্রহণ করতে হয়।

একটি চেয়ার দেখতে পেলে: আপনি যদি এই ছবিতে একটি চেয়ার দেখতে পান তবে আপনি অবশ্যই সমাজের অন্যান্য মানুষ থেকে বেশ খানিকটা আলাদা প্রকৃতির। কারণ যে কোনো পরিস্থিতিতে সবাই যা বলে এবং সবাই যে পথে চলে আপনি চলেন তার উল্টোপথে।

একজন নারী বই পড়ছেন-এমনটা দেখা গেলে: আপনি যদি এই ছবিতে একজন নারীরে বই পড়তে দেখেন তাহলে অবশ্যই আপনি যে একজন বুদ্ধিজীবী তা নিয়ে বিন্দুমাত্র সংশয় নেই। আপনি নিত্যনতুন বিষয় নিয়ে উদগ্রীব থাকেন। শুধু সেই বিষয় নিয়ে কৌতূহলই নয়, সেই বিষয়টি খুঁটিনাটি না জানা পর্যন্ত হাল ছাড়েন না। তবে যে ব্যক্তি এই বিষয়ের প্রতি আগ্রহ দেখান না তাকে একদম এড়িয়ে চলেন। এই বৈশিষ্ট্য কিন্তু নৈতিক চরিত্রের দুর্বলতা। আপনার আরেকটি সমস্যা হচ্ছে যার প্রতি আপনার আগ্রহ নেই তাকে অবহেলার চোখে দেখে থাকেন।

তো কোন ছবিটি দেখলেন আপনি?

- Advertisement -

Related Articles

Latest Articles