21.3 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র রিফাত আর নেই

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র রিফাত আর নেই

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

- Advertisement -

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহার এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত রোববার বিকালে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেওয়া হয়।

জানা গেছে, গত বুধবার অক্সিজেন সেচ্যুরেশন কমে যাওয়ায় মেয়র রিফাতকে ঢাকায় শ্যামলীতে অবস্থিত বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত গত বছর ১৫ জুনের নির্বাচনে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। নৌকা প্রতীকে নির্বাচন করে ৫০ হাজার ৩১০ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মনিরুল ইসলাম সাক্কু পান ৪৯ হাজার ৯৭৬ ভোট। সাক্কুর চেয়ে ৩৪৩ ভোট বেশি পেয়ে কুমিল্লা সিটির নতুন মেয়র নির্বাচিত হন রিফাত।

ইরফানুল হক রিফাত ভিক্টোরিয়া কলেজে ছাত্রলীগের মাধ্যমে কুমিল্লার রাজনীতিতে প্রবেশ করেন। রাজনীতি করতে গিয়ে মামলা-হামলার শিকার হয়েছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর কুমিল্লা টাউন হল মাঠে বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাকের জনসভা পণ্ড করার অপরাধে সামরিক আইনে তিন বছরের সাজা হয়েছিল তার। ভিক্টোরিয়া কলেজে ছাত্রলীগ করার সময় জামায়াত-শিবিরের ক্যাডাররা তার হাত-পায়ের রগ কেটে গুরুতর আহত করে। পরে তিনি সিঙ্গাপুরে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন।

- Advertisement -

Related Articles

Latest Articles