19.4 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

বিএনপি ছেড়ে কপাল খুলেছে দুই নেতার, কাদের বোঝালেন রনি

বিএনপি ছেড়ে কপাল খুলেছে দুই নেতার, কাদের বোঝালেন রনি
গোলাম মাওলা রনি

রাজনৈতিক বিশ্লেষক ও সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি বলেছেন, আপাতদৃষ্টিতে ব্যারিস্টার শাহজাহান ওমর ও সৈয়দ ইবরাহিমের কলাল খুলে গেছে। বিএনপির সঙ্গে তাদের যে হৃদ্যতার সম্পর্ক তা দীর্ঘদিন ধরেই ভালো যাচ্ছিল না।

সম্প্রতি সমসাময়িক রাজনীতি বিষয়ে যমুনা টেলিভিশনের আয়োজনে টকশোতে অংশ নিয়ে এ মন্তব্য করেন তিনি।

- Advertisement -

গোলাম মাওয়া রনি বলেন, বীর উত্তম খেতাবপ্রাপ্ত ব্যারিস্টার শাহজাহান ওমর সাহেব সরাসরি শহিদ জিয়াউর রহমানের সঙ্গে রাজনীতি শুরু করলেও নতুন প্রজন্মের রাজনীতিবিদদের সঙ্গে ভালো সময় যাচ্ছিল না। এ রকম একটি সুযোগে সেফ এক্সিট নিয়েছেন তিনি। এই সেফ এক্সিটটা তার জন্য সৌভাগ্য না দুর্ভাগ্য তা বোঝা যাবে অনাগত দিনে। এ মুহূর্তে বলা সম্ভব না।

আর কল্যাণ পার্টির সৈয়দ ইবরাহিম ছিলেন বিএনপির সহযোগী পার্টির নেতা। উনার ক্ষেত্রে একই জিনিস প্রযোজ্য। অনাগত দিনে বোঝা যাবে তারা কেমন থাকবে। একটা বিষয় আমাদের মনে রাখতে হবে যে, সময় বড় নিষ্ঠুর। এতটাই নিষ্ঠুর যে, এক সেকেন্ড পরে কী হবে, সেটি এই মুহূর্তে বলা যাচ্ছে না।

আপাতদৃষ্টিতে যারা লোভী, যাদের মুখে লোভের লালা গিজ গিজ করছে এবং যারা সহজেই অনেক কিছু খুব দ্রুত পেতে চায়। তাদের কাছে বর্তমানে এই ‍দুই ব্যক্তি সৌভাগ্যের বরপুত্র। তারা মনে করছেন— আমরাও যদি তাদের মতো কিছু পেতাম।

অন্যদিকে যারা পরিশ্রম করতে চায়, যারা প্রতিকূল পরিবেশে লড়াই-সংগ্রাম করতে চায়, তাদের কাছে এই দুজন মানুষকে কলঙ্কিত মানুষ হিসেবে মনে রাখবে। এই নীতি আওয়ামী লীগ ও বিএনপি উভয়ের ক্ষেত্রেই প্রযোজ্য হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles