7.1 C
Toronto
শুক্রবার, মার্চ ১, ২০২৪

ফ্রিজের ভেতর টয়লেট পেপার রাখার প্রবণতা বাড়ছে, কিন্তু কেন?

ফ্রিজের ভেতর টয়লেট পেপার রাখার প্রবণতা বাড়ছে, কিন্তু কেন?

সামাজিক যোগাযোগমাধ্যমে সম্প্রতি একটি বিষয় নিয়ে বেশ কিছু ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখা গেছে, লোকজন ফ্রিজের ভেতর টয়লেট পেপার রেখে দেওয়ার মতো একটি অপ্রচলিত বিষয়ে মেতে উঠেছেন। কিন্তু কেন?

- Advertisement -

এ বিষয়ে নিউইয়র্ক পোস্টের বরাত দিয়ে বৃহস্পতিবার একটি প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।প্রতিবেদনটিতে ফ্রিজের ভেতর টয়লেট পেপার রাখার যৌক্তিক কারণ উল্লেখ করেছে সংবাদমাধ্যমটি।

প্রতিবেদনের শুরুতেই বলা হয়েছে, ফ্রিজের ভেতর বাসি খাবার কিংবা দুধ থেকে যে ঘ্রাণ ছড়িয়ে পড়ে, তাতে অস্বস্তির মধ্যে পড়েন ব্যবহারকারীরা। তবে অনেকেই দাবি করেছেন, ফ্রিজের ভেতর টয়লেট পেপার রেখে দিলে এই ঝামেলা থেকে মুক্তি পাওয়া সম্ভব। কারণ ফ্রিজের ভেতর ঘ্রাণ ছড়িয়ে দেওয়ার জন্য দায়ী আর্দ্রতাকে শুষে নিতে পারে ওই টয়লেট পেপার।

তবে ফ্রিজের মধ্যে টয়লেট পেপার রেখে দুর্গন্ধ এড়ানোর বিষয়টি অনেকের পছন্দ নাও হতে পারে। এ ক্ষেত্রে বিকল্প আরেকটি উপায়ের কথা বলেছে লাইফস্টাইলবিষয়ক ওয়েবসাইট প্যারাদে। সেই বিকল্পটি হলো বেকিং সোডা।

প্রতিবেদনে বলা হয়েছে, ফ্রিজের ভেতর রাখা টয়লেট পেপার যেখানে তিন সপ্তাহ পর পর বদলাতে হবে, সেখানে বেকিং সোডা প্রতি তিন মাসে একবার বদলালেই চলবে এবং খরচও তুলনামূলক কম হবে। বেকিং সোডা ফ্রিজের ভেতরের অতিরিক্ত আর্দ্রতা ও দুর্গন্ধ সৃষ্টিকারী অ্যাসিডকে দূরে রাখে।

তবে দুর্গন্ধ দূর করতে যারা টয়লেট পেপারকেই বেছে নিতে আগ্রহী তাদের প্যারাদের পরামর্শ হলো—এটি অবশ্যই তিন সপ্তাহ পর পর পরিবর্তন করতে হবে। শুধু তাই নয়, ব্যবহৃত টয়লেট পেপারটি বাথরুমে পুনরায় ব্যবহার না করারও পরামর্শ দিয়েছে ওয়েবসাইটটি।

- Advertisement -

Related Articles

Latest Articles