7 C
Toronto
রবিবার, মার্চ ৩, ২০২৪

সঙ্গী কি উৎসাহ হারাচ্ছেন? যে ৩ লক্ষণে বুঝবেন

সঙ্গী কি উৎসাহ হারাচ্ছেন? যে ৩ লক্ষণে বুঝবেন
প্রতীকী ছবি

সম্পর্ক এমন এক বিষয় যা বদলে যেতে পারে ধীরে ধীরে। প্রতিদিন একটু একটু করে সম্পর্ককে বাঁচিয়ে না রাখলে দেখা যায় বদলে গেছে এর সমীকরণ। কিন্তু পরিবর্তন যদি অপর দিকের মানুষের মনে হয় তখন সমস্যাটা প্রকট আকারে ধারণ করে। তাই সময় থাকতে সঙ্গীর মাঝে বদলগুলো বুঝতে পারা জরুরি। নিচের দেওয়া ৩ লক্ষণ দেখলে বুঝতে পারবেন আপনার সঙ্গী আপনার সঙ্গে থাকতে উৎসাহ হারাচ্ছে।

মানসিক দূরত্ব
মানসিকভাবে একে অপরের সঙ্গে জুড়ে থাকার অন্য নামই প্রেম। সঙ্গী যদি সেখান থেকে দূরে চলে যেতে থাকে, তা হলে সম্পর্ক নিয়ে সঙ্গীর সঙ্গে খোলাখুলি কথা বলা জরুরি। সঙ্গী আদৌ সম্পর্কে থাকতে চান কি না, সে দিকটা খতিয়ে দেখা প্রয়োজন।

- Advertisement -

আবেগ
সঙ্গী কি আপনাকে নিয়ে আগের মতো আবেগপ্রবণ নন? কথায় কথায় অভিমান করতেন যে মানুষটি, ইদানীং কি প্রতিটি বিষয় খুব হালকাভাবে নিচ্ছেন? নিয়ম করে খোঁজ নেওয়ার অভ্যাস থেকেও ধীরে ধীরে বেরিয়ে আসছেন? এমন হলে সঙ্গীর সঙ্গে কথা বলুন। তিনি আদৌ আর সম্পর্কে থাকতে চাইছেন কি না, জিজ্ঞাসা করুন।

কথায় কথায় ঝগড়া
সম্পর্কে ঝগড়া-খুনসুটি হবে না, তা কী করে হয়! কিন্তু সেই ঝগড়ার রেশ সম্পর্ক না পড়াই বাঞ্ছনীয়। সাম্প্রতিক সঙ্গী কি একটু বেশি মাথাগরম করছেন? মানে ধরুন মজার ছলে কোনো কথা বললেও সেটা নিয়ে জটিলতা তৈরি হচ্ছে? হতে পারে সঙ্গী সম্পর্কটি নিয়ে উৎসাহ হারাচ্ছেন। আবার তা না-ও হতে পারে। তাই নিজের মধ্যে কোনো অস্থিরতা চেপে না রেখে খোলাখুলি কথা বলুন।

- Advertisement -

Related Articles

Latest Articles