18.5 C
Toronto
সোমবার, জুলাই ২২, ২০২৪

‘ডিবির ভাতের হোটেল’ নিয়ে যা বললেন হারুন

‘ডিবির ভাতের হোটেল’ নিয়ে যা বললেন হারুন
ডিবির প্রধান ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ ছবি সংগৃহীত

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) কার্যালয়ে বিভিন্ন সময়ে আসা মানুষদের ভাত খাওয়ার বা আপ্যায়নের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ায় অনেকে ডিবি কার্যালয়কে ‘ডিবির ভাতের হোটেল’ বলেও মন্তব্য করেন। এ বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছেন ডিবি প্রধান।

ডিবির প্রধান ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ মঙ্গলবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, এসব মন্তব্যকে আমরা ইতিবাচক হিসেবে নিয়েছি। ডিবির ভাতের হোটেল কথাটি মানুষ রসবোধ থেকে বলছে।

- Advertisement -

তিনি বলেন, ‘এটা রসবোধের প্রশ্ন। বাঙালি রসিক জাতি। বাংলা সাহিত্যে রসবোধ প্রয়োগ আমাদের মানসিক খোরাক জোগায়। আমি মনে করি, রসবোধপ্রবণ একটি বিষয় ভাত খাওয়ানো। আমরা আসলে কাউকে ডেকে এনে ভাত খাওয়াই না। কেউ যদি কাজের জন্য আমাদের কাছে আসেন, তার কাজটা করে দেওয়ার চেষ্টা করি। এর পাশাপাশি লাঞ্চ টাইম হলে লাঞ্চের অফার করি। তিনি যদি অফার গ্রহণ করেন তাহলে খেয়ে যান।’

এ পুলিশ কর্মকর্তা জানান, তারা বৃটিশ পুলিশ নন। তারা এখন স্বাধীন দেশের পুলিশ। একটা সময় থানায় যেতে মানুষ ভয় পেত। এখন তিনি একজন ডিআইজি হয়েও তার কাছে শত শত লোক কোনো না কোনো কাজ নিয়ে আসেন। সাইবার বুলিংসহ বিভিন্ন অভিযোগ নিয়ে মানুষ তাদের কাছে আসেন।

হারুন বলেন, ইসলাম ধর্মে কিন্তু আছে কোনো মানুষ যদি কারও বাড়িতে আসে তাকে আপ্যায়ন করতে হয়। আমরা স্বাধীন দেশের পুলিশ, আমরা যদি কাউকে আপ্যায়ন করি এটাতো খারাপ কিছু নয়। আর যারা রসবোধ থেকে ভাতের হোটেল বলেন, তারাও ভালো অর্থে বলেন, খারাপ অর্থে বলেন না। এতে আমরা উৎসাহিত হই।

- Advertisement -

Related Articles

Latest Articles