15 C
Toronto
শনিবার, মে ১৮, ২০২৪

টরন্টোর হাইস্কুলে ফিলিস্তিনপন্থী সমাবেশ

টরন্টোর হাইস্কুলে ফিলিস্তিনপন্থী সমাবেশ
স্কারবোরোর একটি হাইস্কুলে বৃহস্পতিবার ফিলিস্তিনিদের পক্ষে শান্তিপূর্ণ সমাবেশ করেছে শিক্ষার্থীরা

স্কারবোরোর একটি হাইস্কুলে বৃহস্পতিবার ফিলিস্তিনিদের পক্ষে শান্তিপূর্ণ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। মুসলিম স্টুডেন্টস অ্যাসোসিয়েশন দুপুরে সিডারব্রি কলেজিয়েট ইনস্টিটিউটে দুপুরে ফিলিস্তিনপন্থী এই সমাবেশ আয়োজন করে।

সমাবেশে অংশ নেওয়া একজন শিক্ষার্থী বলেন, এখন আর ফিলিস্তিনকে মুক্ত করার বিষয় নয়। এখন ফিলিস্তিনকে রক্ষা করার বিষয়।

- Advertisement -

স্কারবোরো থেকে ইটোবিকোকের সাতটি স্কুলের শিক্ষার্থীরা পদযাত্রায় অংশগ্রহণ করেন। এসব শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ছিল উবার্ন কলেজিয়েট ইনস্টিটিউট, ডেভিড অ্যান্ড মেরি থম্পসন কলেজিয়েট ইনস্টিটিউট, এগিনকোর্ট কলেজিয়েট ইনস্টিটিউট, আর.এইচ. কিং অ্যাকাডেমি, ড. নরমান বেথুন কলেজিয়েট ইনস্টিটিউট, স্যার অলিভার মোয়াত কলেজিয়েট ইনস্টিটিউট এবং ইটোবিকোক কলেজিয়েট ইনস্টিটিউট।

এই সমাবেশের ব্যাপারে টরন্টো ডিস্ট্রিক্ট স্কুল বোর্ড (টিডিএসবি) একটি দীর্ঘ বিবৃতি দিয়েছে। তাতে বলা হয়েছে, এই বিক্ষোভ সম্পর্কে স্কুলের কর্মকর্তারা অবগত ছিলেন। এই পদযাত্রা আয়োজনের সঙ্গে টিডিএসবির কোনো সম্পৃক্ততা নেই। এর অনুমোদন না দেওয়া বা বাধা দেওয়ার মতো অবস্থানেও নেই টিডিএসবি।

টিডিএসবির মুখপাত্র রায়ান বার্ড বলেন, শিক্ষার্থীরা এককভাবে বা সম্মিলিতভাবে কোনো কিছু প্রকাশ করতে চাইলে তারা যেনো সেটা গঠনমূলকভাবে, শ্রদ্ধার সঙ্গে এবং দায়িত্বশীল উপায়ে করে সেটা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। কোনো শিক্ষার্থী কোনো পদযাত্রা বা বিক্ষোভ করতে চাইলে সেটা যেনো স্কুল আঙ্গিনার বাইরে হয় এই পরামর্শ তাদেরকে দেওয়া হয়েছে।

জুইশ ফেডারেশন্স অব কানাডার সদস্য নোয়াহ শ্যাক বলেন, সমাবেশে এমন কিছু শ্লোগান দেওয়া হয়েছে যেগুলো বিদ্বেষপূর্ণ। গণহত্যার আহ্বান আমাদের কানে এসেছে। ইসরায়েলের ধ্বংস এবং এর লোকজনকে বের করে দেওয়ার শ্লোগানও আমরা শুনেছি। এতে হতাশ হওয়ার মতো যথেষ্ট কারণ আছে।

বার্ড বলেন, পদযাত্রার সময় নিরাপত্তা নিশ্চিত করতে টিডিএসবি স্কুল প্রশাসন ও কর্মী, পুলিশ কর্মকর্তারা বাইরে ছিলেন।

- Advertisement -

Related Articles

Latest Articles