26.4 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

মির্জা আব্বাস ও আলাল গ্রেফতার

মির্জা আব্বাস ও আলাল গ্রেফতার
মির্জা আব্বাস ও মোয়াজ্জেম হোসেন আলাল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

ডিবি সূত্র জানায়, মঙ্গলবার রাতে শহীদবাগ মসজিদের গলির বাসা থেকে মির্জা আব্বাস ও কাঁঠালবাগান এলাকা থেকে আলালকে গ্রেফতার করা হয়। গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে হওয়া একাধিক মামলায় আসামি করা হয়েছে বিএনপির এই দুই নেতাকে।

- Advertisement -

ডিবিপ্রধান হারুন অর রশিদ গ্রেফতারের সত্যতা যুগান্তরকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, তারা পুলিশ হত্যা মামলার আসামি। দুজনকে গ্রেফতার করে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে আনা হয়েছে।

গত শনিবার দিনগত রাত সাড়ে ৩টার দিকে মির্জা আব্বাসের শাজাহানপুরের বাসায় যায় ডিবি। পরদিন রোববার দুপুরে ফের ডিবির সদস্যরা তার বাসা ঘেরাও করে রাখেন। তবে মির্জা আব্বাসকে বাসায় না পেয়ে ডিবি ফিরে যায়।

রোববার সকালে আলালের লালমাটিয়ার বাসায় তল্লাশি চালায় ডিবি পুলিশ। তাকে না পেয়ে বাসার প্রতিটি রুম তল্লাশি চালান তারা। এরপর দুপুর পৌনে ১২টার দিকে তার বনানীর বাসায় যায় ডিবি পুলিশ।

এছাড়া দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেনের বাসায়ও তল্লাশি ও অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

একইদিন সকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তার গুলশানের বাসা থেকে গ্রেফতার করা হয়। গত শনিবার প্রধান বিচারপতির বাসায় হামলার মামলায় তাকে গ্রেফতার রোববার রাতে কারাগারে পাঠানো হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles