4 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৭, ২০২৩

বিএনপির সংবাদ সম্মেলনে কে এই বিদেশী নাগরিক?

বিএনপির সংবাদ সম্মেলনে কে এই বিদেশী নাগরিক?
<br >ছবি সংগৃহীত

মহাসমাবেশকে ঘিরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের পর হঠাৎ নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন দলটির নেতা ইশরাক হোসেনসহ কয়েকজন। সেখানে একজন বিদেশি নাগরিকও বক্তব্য রাখেন।

মিয়ান আরাফি নামে ওই ব্যক্তি নিজেকে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের নির্বাচনী উপদেষ্টা হিসেবে পরিচয় দেন। সংবাদ সম্মেলনে উপস্থিত বিএনপি নেতা ইশরাকসহ অন্যরা এ সময় তার পরিচয়ের ব্যাপারে সায় দেন।

- Advertisement -

যদিও ওই ব্যক্তির পরিচয় সম্পর্কে কিছুই জানেন না বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওই ব্যক্তি যে মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা নন সে বিষয়ে জানিয়েছে ঢাকার মার্কিন দূতাবাসও।

এদিকে শনিবার রাত ৯টার দিকে বিএনপির মিডিয়া সেলের পক্ষে থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির মহাসমাবেশে হামলা, টিয়ারগ্যাস এবং গুলির ঘটনার পর সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা পরিচয় দিয়ে যে ব্যক্তি বক্তব্য রেখেছেন তার সম্পর্কে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একেবারেই অবগত নন। ওই ব্যক্তির বিষয়ে দূতাবাস থেকেও কোনো রকম পূর্বা ধারণা মহাসচিবকে অবগত করা হয়নি।

- Advertisement -

Related Articles

Latest Articles