18.2 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

আবাসন জালিয়াতির ঘটনায় চার সন্দেহভাজনকে খুঁজছে পুলিশ

আবাসন জালিয়াতির ঘটনায় চার সন্দেহভাজনকে খুঁজছে পুলিশ
গ্রেটার টরন্টো এরিয়াতে আবাসন জালিয়াতিতে জড়িত চার সন্দেহভাজনকে খুঁজছে পিল রিজিয়নাল পুলিশ

গ্রেটার টরন্টো এরিয়াতে আবাসন জালিয়াতিতে জড়িত চার সন্দেহভাজনকে খুঁজছে পিল রিজিয়নাল পুলিশ। তাদের বিরুদ্ধে অভিযোগ, ভাড়া নেওয়া একটি বাড়ি তারা বিক্রি করে দেয় এবং বাড়ির মালিক সেজে দ্বিতীয় মর্টগেজ বের করে নেয়।

পুলিশ বলছে, ২০২২ সালের জুন থেকে অক্টোবরের মধ্যে ঘটনাটি ঘটে। ভুয়া পরিচয়পত্র দেখিয়ে সন্দেহভাজনরা জিটিএতে বাড়িটি ভাড়া নিয়েছিল।

- Advertisement -

ঘটনাক্রমে বাড়িটি খালি থাকার ফলে সন্দেহভাজনরা মালিকের পরিচয়পত্র দিয়ে নিজেদের নামে ব্যাংক অ্যাকাউন্ট খোলে। এরপর তারা বাড়িটি বিক্রি করে প্রাপ্ত অর্থ একটি জালিয়াতির অ্যাকাউন্টে জমা করে।
আরেকটি ঘটনায় তারা আরেকটি বাড়ির মালিক সেজে দ্বিতীয় মর্টগেজ বের করে নেয়। এরপর তারা ওই অর্থ একটি জালিয়াতির অ্যাকাউন্টে জমা করে দেয়। পুলিশের ভাষ্যমতে, এসব ঘটনায় ভুক্তভোগীরা প্রায় ৭ লাখ ডলার প্রতারণার শিকার হয়েছেন।

এ ঘটনায় পুলিশ দুই সন্দেহভাজনকে শনাক্ত করতে সক্ষম হয়েছে। তারা হলো ৫৮ বছর বয়সী ডুক থাই লু এবং ৩৪ বছর বয়সী কিথ এডমন্ডসন। দুজনের কারোরই সুনির্দিষ্ট কোনো ঠিকানা নেই। তাদের দুজনকেই আটটি অভিযোগে পুলিশ খুঁজছে।

এ ছাড়া এই প্রতারণার সঙ্গে জড়িত বাকি দুই সন্দেহভাজনকে শনাক্তে জনগণের সাহায্য চাইছে পুলিশ। প্রথমজন এশিয়ার বংশোদ্ভুত এবং বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। পাতলা গড়ন, কালো চুলের এই ব্যক্তির গায়ের রঙ শ্যামলা।

অপরজন এশিয়ান বংশোদ্ভুত একজন নারী। পাতলা গড়, লম্বা চুল, কাঁধে ও ঘাড়ে ট্যাটু সম্বলিত এই নারীর গায়ের রঙও শ্যামলা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ বলেছে, সন্দেহভাজনরা পুরো অন্টারিও প্রদেশজুড়ে এ ধরনের প্রতারণা চালিয়ে আসছে বলে তদন্তকারীদের যে ধারণা তার স্বপক্ষে যথেষ্ট কারণ রয়েছে।

তাদের ব্যাপারে কারো কাছে কোনো তথ্য থাকলে (৯০৫)৪৫৩-৩৩১১ নাম্বারে ফ্রড ব্যুরোর সঙ্গে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles