15.7 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

পোষা বিড়াল পরিবহন করতে দুই সামরিক হেলিকপ্টার!

পোষা বিড়াল পরিবহন করতে দুই সামরিক হেলিকপ্টার!

চাঞ্চল্যকর এক তথ্য সামনে এসেছে। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের এক কমান্ডার তার পোষা বিড়াল পরিবহনের জন্য দুইটি সামরিক হেলিকপ্টার ব্যবহার করেছেন। ইউক্রেনের সঙ্গে যুদ্ধকালীন সময়েই ঘটেছে এ ঘটনা। রাশিয়ার হয়ে একসময় কাজ করা পাইলট এ দাবি করেছেন।

- Advertisement -

দ্য নিউ ভয়েস অব ইউক্রেনকে দেওয়া সাক্ষাৎকারে রাশিয়ার সাবেক পাইলট মাকসিম কুজমিনোভ জানান, কমান্ডারের পোষা বিড়াল স্থানান্তরের জন্য সামরিক গ্রেডের হেলিকপ্টার প্রায় এক ঘণ্টা ধরে ব্যবহার করা হয়। একটি হেলিকপ্টারে করে পোষা বিড়াল নিয়ে যাওয়া হয় এবং আরেকটি নিরাপত্তার জন্য সঙ্গে ছিল।

এ অভিযানে প্রচুর জ্বালানি ব্যবহার করা হয়েছে বলে দাবি করেছেন কুজমিনোভ। বিমানে বিড়াল ছাড়াও আরও ছয়জন স্টাফ ছিলেন। এই ঘটনাকে রুশ সিনিয়র কমান্ডারদের বিলাসী জীবনযাপনের কথা উল্লেখ করেছেন তিনি।

কুজমিনোভ বলেন, আমাদের কমান্ডারের বিড়াল পরিবহনের প্রয়োজন ছিল। আর এ জন্য তিনি এমআই-৮ এবং এমআই-২৪ মডেলের হেলিকপ্টার ব্যবহার করেছেন। রুস্তোভ শহর থেকে ইয়েস্কে ওই পোষা বিড়াল নিয়ে যাওয়া হয়।

এ অভিযানে ছয়জন সেনা সদস্যকেও মোতায়েন করা হয়েছিল। যদিও ইউক্রেন যুদ্ধে রাশিয়া পাইলট ও সেনা সঙ্কটে ভুগছে। ২৮ বছর বয়সী কুজমিনোভ এসব কারণেই রুশ পক্ষ ত্যাগ করেছেন বলে জানান।

তিনি ইউক্রেনের গোয়েন্দা বাহিনীর সদস্যদের সঙ্গে যোগাযোগ করে নিরাপত্তা ও নগদ উপঢৌকনের বিনিময়ে গত আগস্টে একটি এমআই-৮ হেলিকপ্টার সহ ফাইটার জেটের বেশ কিছু মালামাল নিয়ে ইউক্রেনের সেনাদের কাছে আত্মসমর্পণ করেন।

- Advertisement -

Related Articles

Latest Articles