19.9 C
Toronto
শনিবার, জুলাই ১৩, ২০২৪

ইউক্রেনের বাজারে বোমা হামলা, নিহত ১৭

ইউক্রেনের বাজারে বোমা হামলা, নিহত ১৭

ইউক্রেনের একটি বাজারে বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছে, আহত হয়েছেন আরও ৩৩ জন। বৃহস্পতিবার দেশটির কোতান্তিনিভকা শহরের একটি ব্যস্ত বাজারে এই হামলা চালানো হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

- Advertisement -

প্রতিবেদনে বলা হয়, এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তার দাবি, শান্তিপূর্ণ শহরে ইচ্ছা করে এই হামলা চালানো হয়েছে।

কোস্তানতিনিভকা ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দোনেৎস্ক অঞ্চলে অবস্থিত। যুদ্ধের শুরু থেকেই এই অঞ্চলে সংঘাতপূর্ণ পরিস্থিতি বিরাজ করছে। এর বেশিরভাগই রাশিয়ার দখলে চলে গেছে। তারপরও দিনের বেলা বাজারে এমন হামলার ঘটনা বিরল বলে জানিয়েছে বিবিসি।

১৭ জন নিহতদের মধ্যে শিশুও ছিল। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, দিনের বেলা ব্যস্ত বাজার হঠাৎ বিস্ফোরণে কেঁপে ওঠে। সেসময় অনেক মানুষ কেনাকাটা করছিলেন।

ভলোদিমির জেলেনস্কি এই হামলার জন্য রাশিয়াকে দায়ী করেছেন। তিনি বলেন, যেসব মানুষদের হত্যা করা হয়েছে তাদের কোনো দোষ ছিল না। রাশিয়া নিজেদের অপরাধকে যেন দেখেও দেখছে না বলে অভিযোগ করেন।

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন তিনি। বিস্ফোরণে বাজার, বেশ কয়েকটি দোকান ও একটি ওষুধের দোকানে আগুন লেগে যায়। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

এখনো এই হামলা নিয়ে মন্তব্য করেনি রাশিয়া।

- Advertisement -

Related Articles

Latest Articles