15 C
Toronto
শনিবার, মে ১৮, ২০২৪

শাহজালালে বিমানের ‘পুশকার্টে’ আগুন

শাহজালালে বিমানের ‘পুশকার্টে’ আগুন

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একটি পুশকার্টে আগুন লেগেছে। পুশকার্টটি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্লেন ধাক্কা দেয়ার কাজে লাগানো হয়। শনিবার (২৬ আগস্ট) সকালে এ ঘটনা ঘটে।

- Advertisement -

সাধারণত কোনো এয়ারক্রাফট নিজে নিজেই পেছনে যেতে পারে না। পুশকার্ট দিয়ে তাকে পেছনের দিকে ধাক্কা দিয়ে ঘুরানো হয়। এরপর প্লেনটি ইঞ্জিন চালু করে উড্ডয়নের উদ্দেশ্যে রানওয়ের দিকে এগিয়ে যায়। অনেক সময় এটি নিয়ে বিমানবন্দরের টার্মিনাল ভবন থেকে ব্যাগেজগুলো নিয়ে প্লেনে তুলে নিয়ে যাওয়া হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অপারেয়াতর জিয়াউর রহমান, সকালে পুশকার্টটি এয়ারক্রাফট ধাক্কা দেয়ার জন্য বোর্ডিং ব্রিজ এলাকার দিকে যাচ্ছিল। হঠাৎ এটির সামনের দিক দিয়ে প্রচণ্ড ধোয়া দেখা যায়। ধোয়ার পর আগুনের ফুলকি দেখা যায়।

তিনি আরও বলেন, সিভিল এভিয়েশনের নিজস্ব অগ্নিনির্বাপণ ইউনিটের মাধ্যমে এবং ফায়ার স্টিংগুয়েশার ব্যবহার করে আগুন নিভিয়ে ফেলা হয়। এতে ফায়ার সার্ভিসের কোনো কাজ করতে হয়নি। তবে এতে কেউ হতাহত হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনের সময় পুশকার্টের পাশেই সৌদি এয়ারলাইন্সের বোয়িং-৭৭৭ মডেলে একটি এয়ারক্রাফট ছিল। তবে সেটির কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

সূত্র : বাংলাদেশ জার্নাল

- Advertisement -

Related Articles

Latest Articles