15.9 C
Toronto
শুক্রবার, মে ২৪, ২০২৪

তিন মেয়েকে ‘ঠাণ্ডা মাথায়’ খুন করেছেন মা, আদালতে কাঁদলেন বিচারকরা

তিন মেয়েকে ‘ঠাণ্ডা মাথায়’ খুন করেছেন মা, আদালতে কাঁদলেন বিচারকরা
ছবি সংগৃহীত

নিউজিল্যান্ডে তিন কন্যাশিশুকে হত্যার দায়ে এক নারীকে দোষী সাব্যস্ত করা হয়েছে। তাকে প্রতিটি হত্যার জন্য যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার (১৬ আগস্ট) বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানায়।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ওই নারী দক্ষিণ আফ্রিকার। তার নাম লরেন। তিনি তার দুই বছর বয়সী যমজ কন্যাশিশু ও তাদের ছয় বছর বয়সী বোনকে টিমারু শহরের বাড়িতে হত্যা করেন। আর এই হত্যাকাণ্ড ঘটে পরিবারটি দক্ষিণ আফ্রিকা থেকে চলে আসার এক মাস পর, ২০২১ সালের সেপ্টেম্বরে।

- Advertisement -

জানা গেছে, ক্রাইস্টচার্চ শহরে প্রায় এক মাস ধরে মামলাটি পরিচালনা করেন হাইকোর্ট। এজন্য আট নারী ও চার পুরুষের একটি জুরি গঠন করা হয়। তারা বলেন, সন্তানদের ঠাণ্ডা মাথায় হত্যা করেছেন লরেন। তার স্বামী গ্রাহাম সহকর্মীদের সঙ্গে রাতের খাবার খেতে গিয়েছিলেন। পরে বাড়িতে পৌঁছে তিনি সন্তানদের মৃত এবং তার স্ত্রীকে গুরুতর অবস্থায় দেখতে পান।

জুরিরা আরও বলেন, লরেন তার মেয়েদের হত্যা করার সময় জানতেন তিনি যা করছেন তা নৈতিকভাবে ভুল এবং কাজটি হত্যাকাণ্ড। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এই মামলার বিচারকাজ শেষে বেরিয়ে যাওয়ার সময় জুরিদের কয়েকজনকে কাঁদতে দেখা গেছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles