6.6 C
Toronto
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

বঙ্গমাতা জীবনে কখনো ভেঙে পড়েননি : প্রধানমন্ত্রী

বঙ্গমাতা জীবনে কখনো ভেঙে পড়েননি : প্রধানমন্ত্রী

স্বাধীনতাসহ সব অর্জনের পেছনেই বঙ্গমাতার অবদান ছিল মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জীবনে নানা চড়াই উৎরাইয়ের পরেও বঙ্গমাতা ফজিলাতুননেসা কখনও ভেঙে পড়েননি।

- Advertisement -

মঙ্গলবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাবার রাজনৈতিক চড়াই-উতরাই ও জেল-জুলুম এবং সংকট নিয়ে কোনো অভিযোগ ছিল না আমাদের মায়ের। সবসময় পাশে থেকে তিনি বাবাকে সহযোগিতা করেছেন। মা পাশে থাকায় কিন্তু বাবা সফল হয়েছেন।

শেখ হাসিনা বলেন, আব্বা দুইটা বছর একটানা জেলের বাইরে ছিলেন কি না আমি জানি না, কিন্তু মাকে দেখেছি কখনো হতাশ হতেন না। সব সময় ঘর-সংসার সামাল দিতেন।

তিনি আরও বলেন, ১৫ আগস্ট ঘাতকের দল শুধু রাষ্ট্রপতি শেখ মুজিবকে হত্যা করেনি, হত্যা করেছে আমার মা, ভাই ও তাদের নববধূদের। পরিবারের ১৮ জন সদস্যকে নির্মমভাবে হত্যা করেছে।

প্রধানমন্ত্রী বলেন, মা বাবাকে বলতেন, রাজনীতি করো আপত্তি নেই, কিন্তু পড়াশোনা করো। জেলজীবনেও তিনি বলতেন, জেলে থাকো আপত্তি নেই, কিন্তু স্বাস্থ্যের খেয়াল রেখো।

এর বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক প্রদান করেন প্রধানমন্ত্রী। এবার পদক পেয়েছেন- রাজনীতিতে অ্যাডভোকেট সাহারা খাতুন (মরণোত্তর), শিক্ষা, সংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে অণিমা মুক্তি গমেজ ও মোছা. নাছিমা জামান ববি, গবেষণায় ড. সেঁজুতি সাহা এবং ক্রীড়ায় বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। এদিন তাদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র : বাংলাদেশ জার্নাল

- Advertisement -

Related Articles

Latest Articles