23.8 C
Toronto
বুধবার, মে ২২, ২০২৪

আদালতে হাজির হয়ে নিজেকে ‘নির্দোষ’ দাবি করলেন ট্রাম্প

আদালতে হাজির হয়ে নিজেকে ‘নির্দোষ’ দাবি করলেন ট্রাম্প

২০২০ সালের নির্বাচনের ফলাফল উল্টে দেওয়ার ষড়যন্ত্র করার অভিযোগ উঠেছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। তবে এই মামলায় নিজেকে তিনি নির্দোষ দাবি করেছেন তিনি।

- Advertisement -

বৃহস্পতিবার (৩ আগস্ট) আদালতে হাজির হয়ে তিনি এ দাবি করেন বলে জানিয়েছে বিবিসি।

এদিন আদালতে নরমভাবে কথা বলেছিলেন এই সাবেক প্রেসিডেন্ট। পরে আদালত থেকে বের হয়ে তিনি সাংবাদিকদের বলেন, মামলাটি ‘রাজনৈতিক প্রতিপক্ষের নিপীড়ন’।

ট্রাম্প আরও বলেন, তার বিরুদ্ধে আনা নির্বাচনী ষড়যন্ত্রের অভিযোগ মিথ্যা। বিষয়টির নিন্দা করে বলেন, তিনি একজন রাজনৈতিক প্রতিপক্ষের নিপীড়নের শিকার হয়েছেন।

ওয়াশিংটনের আদালতে হাজির হয়ে তিনি ম্যাজিস্ট্রেট মজিলা উপাধ্যায়ার সামনে বলেন, তার বিরুদ্ধে যে চারটি অভিযোগ আনা হয়েছে সেগুলোর একটিতেও তিনি দোষী নন।

এসময় ম্যাজিস্ট্রেট মজিলা সাবেক রাষ্ট্রপতিকে মামলার সত্যতার বিষয়ে যোগাযোগ না করতে বলেছেন। তিনি সতর্ক করে বলেন, এই আদেশ মেনে চলতে ব্যর্থ হলে গ্রেপ্তারি পরোয়ানা, মুক্তির শর্ত প্রত্যাহার এবং আদালত অবমাননার অভিযোগ হতে পারে।

এর আগে, গত ১ আগস্ট ট্রাম্পের বিরুদ্ধে ৪৫ পৃষ্ঠার অভিযোগনামায় মোট ৪টি অভিযোগ আনা হয়। এর মধ্যে উল্লেখযোগ্য হলো— মিথ্যা তথ্য দিয়ে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে জয়ী ঘোষণা করা থেকে কংগ্রেসকে বাধা দেওয়া এবং ভোটার দেওয়া রায় থেকে তাদের বঞ্চিত করা।

- Advertisement -

Related Articles

Latest Articles