15.1 C
Toronto
শনিবার, সেপ্টেম্বর 30, 2023

মেক্সিকোতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ১৮

মেক্সিকোতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ১৮

মেক্সিকোতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ১৮ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও বেশ কয়েক জন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

- Advertisement -

প্রতিবেদনে বলা হয়, আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার পশ্চিম মেক্সিকোতে একটি মহাসড়ক থেকে বাসটি খাদে পড়ে যাওয়ার পর হতাহতের এই ঘটনা ঘটে। দুর্ঘটনার পর বাসচালককে আটক করেছে দেশটির পুলিশ।

প্রাদেশিক কর্মকর্তারা জানিয়েছেন, মেক্সিকোর পশ্চিমাঞ্চলে বৃহস্পতিবার ভোরে একটি যাত্রীবাহী বাস মহাসড়ক থেকে খাদে পড়ে গেলে অন্তত ১৮ জন নিহত হন বলে।

তারা বলেছেন, দুর্ঘটনা কবলিত এই বাসটিতে থাকা যাত্রীদের বেশিরভাগই ছিল বিদেশি এবং তাদের কেউ কেউ মার্কিন সীমান্তের দিকে যাচ্ছিলেন। ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে নিহতদের মধ্যে চারজন ভারতীয় নাগরিকও ছিলেন।

রয়টার্সের প্রতিবেদনে আরও বলা হয়েছে, মেক্সিকোর উত্তরাঞ্চলীয় সীমান্ত শহর টিজুয়ানা যাওয়ার পথে বৃহস্পতিবার দুর্ঘটনার মুখে পড়ে বাসটি। ভ্রমণের সময় বাসটিতে ভারত, ডোমিনিকান রিপাবলিক এবং আফ্রিকান দেশগুলোর নাগরিকসহ প্রায় ৪২ যাত্রী ছিল।

এক বিবৃতিতে প্রাদেশিক সরকার জানায়, বাস চালককে আটক করা হয়েছে। বাস চালানোর সময় তিনি রাস্তার একটি বাঁকানো অংশে দ্রুত গতিতে বাঁক নিয়েছিলেন বলে সন্দেহ করছে কর্তৃপক্ষ।

কর্মকর্তারা বলেছেন, বৃহস্পতিবার দুর্ঘটনায় মারা যাওয়া লোকদের শনাক্ত করার জন্য এখনো কাজ চলছে। এছাড়া আহতদের মধ্যে চিকিৎসার জন্য প্রায় ২০ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তাদের মধ্যে এক নারীর অবস্থা আশঙ্কাজনক।

নায়ারিতের নিরাপত্তা ও নাগরিক সুরক্ষা সেক্রেটারি জর্জ বেনিটো রদ্রিগেজ বলেছেন, যাত্রীদের উদ্ধার করা ‘অত্যন্ত কঠিন’ ছিল, কারণ যে গিরিখাতে বাসটি পড়ে যায় সেটি মাটি থেকে প্রায় ১৩১ ফুট গভীর।

- Advertisement -

Related Articles

Latest Articles