22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

মাতুয়াইলে ২ যাত্রীবাহী বাসে আগুন

মাতুয়াইলে ২ যাত্রীবাহী বাসে আগুন
মাতুয়াইলে যাত্রীবাহী বাসে আগুনছবি সংগৃহীত

রাজধানীর মাতুয়াইলে দুটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। আজ শনিবার দুপুর ১২টা ৩৫ মিনিটে এই আগুন দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যাচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম। তিনি বলেন, ‘দুপুর ১২টা ৩৫ মিনিটে মাতুয়াইলে স্বদেশ পরিবহন কোম্পানির একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের খবর আমরা পেয়েছি। খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে রওনা হয়েছে।’
বাসে আগুন।

- Advertisement -

তিনি আরও বলেন, ‘প্রথম বাসের পাশেই দ্বিতীয় আরেকটি বাসে আগুন দেওয়া হয়েছে। ওই বাসের নাম এখনো জানা যায়নি। তবে যতটুকু শুনেছি যাত্রীরা নেমে গেছেন।’

তবে বাসে অগ্নিসংযোগের ঘটনায় কোনো হতাহত আছে কি না, এ তথ্য এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে জানান লিমা খানম।

এর আগে বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার প্রবেশপথ যাত্রাবাড়ীর বদলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাতুয়াইলে অবস্থান নেয় বিএনপি নেতাকর্মীরা। সেখান থেকে তাদের সরিয়ে দিতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে।

শনিবার দুপুর পৌনে ১২টার দিকে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। বিএনপি নেতাকর্মীরাও ইট-পাটকেল ছোড়েন। সংঘর্ষের এক পর্যায়ে সড়কে থাকা একটি বাসে আগুন ধরিয়ে দেন নেতাকর্মীরা। এর ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুপাশেই যান চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে সংঘর্ষ কিছুটা কমে গেলে সোয়া ১২টা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ি চলাচল শুরু হয়। তবে ফের সড়কে থেমে থেমে সংঘর্ষ শুরু হলে পিছু হটে পুলিশ। পরে সড়ক দখলে নেন বিএনপি কর্মীরা। ফের যান চলাচল বন্ধ হয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles