22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

যৌন চাহিদা মেটাবে এআই রোবট!

যৌন চাহিদা মেটাবে এআই রোবট!

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) চালিত নিউজ প্রেজেন্টর নিয়ে দক্ষিণ এশিয়ার দেশগুলোতে বেশ কদিন ধরেই শোরগোল পড়ে গেছে। এর মধ্যে জানা গেল আরও নতুন তথ্য। প্রাক্তন গুগল এক্সিকিউটিভ বললেন, রক্তমাংসের মানুষের মতোই সব চাহিদা মেটাবে এআই রোবট। প্রশ্ন উঠছে, এআই কি মানুষের প্রতিস্থাপন করবে? কিছু কিছু ক্ষেত্রে এটাও দেখা যাচ্ছে। এর কারণে তৈরি হয়েছে মানুষের চাকরি চলে যাওয়ার ঝুঁকি।

- Advertisement -

গুগলের প্রাক্তন এক্সিকিউটিভ মো গওদত বলছেন, এআই আগামী দিনে মানুষের যৌন সঙ্গী হতে পারে। তার বিশ্বাস, আগামী দিনগুলোতে বেডরুমেও দেখা যাবে এআই রোবট।

ইন্দো এশিয়ান নিউজ সার্ভিসের প্রতিবেদন অনুযায়ী, মো গওদত মনে করেন এআই রোবটগুলো এত বাস্তবসম্মত হয়ে উঠবে যে মানুষের পক্ষে তাদের প্রকৃত পার্টনারদের থেকে আলাদা করে বলা কঠিন হবে। প্রতিবেদনে বলা হয়েছে, টম বিলিউয়ের সঙ্গে ইমপ্যাক্ট থিওরি পডকাস্টে মো গওদত এসব বিষয়ে বলেছেন।

তিনি আরও বলেন, এআই খুব শিগগির একটি বিশেষ হেডসেটের মাধ্যমে যৌন অভিজ্ঞতা দিতে সক্ষম হবে। অ্যাপল ভিশন প্রো বা মেটা কোয়েস্ট ৩-এর মতো হেডসেটের মাধ্যমে এটির অভিজ্ঞতা নেওয়া যাবে।

মো গওদত বলেন, অনেক সময় আমাদের মন এমন কিছু দ্বারা প্রতারিত হয় যা বাস্তব নয়। যদি এআই মানুষের মতো অনুভব করে এবং কাজ করে, তবে আমাদের অভিজ্ঞতা বাস্তব কি না তা জানা কঠিন হবে। তিনি মানব মস্তিষ্কের সঙ্গে সরাসরি প্রযুক্তি সংযোগের সম্ভাবনার কথাও বলেছেন।

সূত্র: ইন্ডিয়া টুডে

- Advertisement -

Related Articles

Latest Articles