14.1 C
Toronto
রবিবার, মে ২৬, ২০২৪

মাকে বাসে তুলে দিয়ে ছেলে বললেন, ‘চোখ যেদিকে যায় চলে যাও’

মাকে বাসে তুলে দিয়ে ছেলে বললেন, ‘চোখ যেদিকে যায় চলে যাও’
<br >ছবি সংগৃহীত

বয়স আশির আশপাশ। সঙ্গে একটি ব্যাগ। এ ছাড়া কিছুই নেই। সাত দিন ধরে আছেন এক বাড়ির বারান্দায়। তিনি ভিক্ষুকও নন। বেশ কয়েকদিন তিনি দিনাজপুরের হিলি স্থলবন্দর এলাকার রবিউল ইসলাম সুইট নামের এক ব্যক্তির আশ্রয়ে রয়েছেন।

ওই বৃদ্ধা জানান, জামিল হোসেন নামের তার একমাত্র ছেলে বাড়ি থেকে বের করে দিয়েছেন। ছেলের চার মেয়ের মধ্যে তিনজনকে বিয়ে দিয়েছে। কয়েকদিন আগে ছেলে ও তার বউ একটি কাপড়ের ব্যাগ হাতে দিয়ে বাসে তুলে দেন। এ সময় তাকে বলেছেন- ‘আর বাসায় ফিরো না, চোখ যেদিকে যায় চলে যাও।’

- Advertisement -

তিনি জানান, ছেলের কাছে তার মোবাইল নম্বরটি চাইছিলাম। কিন্তু দেয়নি। বাসে ওঠার পর গন্তব্য বলতে না পারায় চালক তাকে হিলি সিপি মোড়ে নামিয়ে দেন। ওই বৃদ্ধাকে আশ্রয় দেওয়া রবিউল ইসলাম সুইট বলেন, কয়েকদিন আগে হঠাৎ আমার বাসার বারান্দায় ওই বৃদ্ধাকে দেখতে পাই। উনাকে অনেক কথাই জিজ্ঞাস করি কিন্তু তেমন কোনো উত্তর দিতে পারেননি। শুধু বলছেন, তার ছেলে এবং ছেলের বউ বাসা থেকে বের করে দিয়েছে।

রমিজ উদ্দিন নামের ওই এলাকার এক ব্যক্তি জানান, কয়েকদিন ধরে বৃদ্ধাকে এখানে থাকতে দেখছি। কখনো বসে আবার কখনো দাঁড়িয়ে শুধু রাস্তার দিকে চেয়ে থাকেন। কিছু বললে শুধু কান্নাকাটি করেন। বলেন, ‘ছেলের বাড়িতে যামু।’ আলেয়া নামের এক নারী বলেন, বৃদ্ধাকে দেখে ভদ্র পরিবারের মনে হয়। পরিবারের লোকজন তাকে ঠকিয়েছেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত রায় বলেন, বাড়ির মালিক বিষয়টি আমাকে জানিয়েছেন। উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles