14.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

যে কেন্দ্রে আরাফাতের চেয়ে বেশি ভোট পেয়েছেন হিরো আলম

যে কেন্দ্রে আরাফাতের চেয়ে বেশি ভোট পেয়েছেন হিরো আলম
আরাফাত ও হিরো আলম

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মোহাম্মদ আলী আরাফাত ২৮ হাজার ৮১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম পেয়েছেন ৫ হাজার ৬০৯ ভোট।

কেন্দ্রভিত্তিক ফলাফল বিশ্লেষণ করে জানা গেছে, নির্বাচনে হারলেও একটি কেন্দ্রে আরাফাতের চেয়ে বেশি ভোট পেয়েছেন হিরো আলম। এছাড়া একটি কেন্দ্রে দুজনে পেয়েছেন সমান ভোট। এই উপনির্বাচনে এক কেন্দ্রে সর্বনিম্ন ০ দশমিক ৯৫ এবং সর্বোচ্চ ২৯ দশমিক ৩৬ শতাংশ ভোট পড়েছে।

- Advertisement -

নির্বাচন কমিশনের (ইসি) দেওয়া তথ্য অনুযায়ী, এই উপনির্বাচনে মোট ভোটার ছিল ৩ লাখ ২৫ হাজার ২০৫ টি। ১২৪টি ভোটকেন্দ্রে ভোট পড়েছে ৩৭ হাজার ৪২০ টি। যা মোট ভোটের ১১ দশমিক ৫১ শতাংশ।

কেন্দ্র ভিত্তিক ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, ১০৫ নম্বর কেন্দ্র [বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ ডিওএইচএস মহাখালী, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা (২য় তলা) (পুরুষ ভোটার) কেন্দ্র-১] এ মোট ভোটার ছিল ৩ হাজার ১৮২ টি। ভোট পড়েছে মাত্র ২২৫টি। এর মধ্যে আরাফাত পেয়েছেন ৭৯ ভোট। আর হিরো আলম পেয়েছেন ১১০ ভোট।

এ ছাড়া ১১৩ নম্বর কেন্দ্রে [শহীদ বীর বিক্রম রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা (দক্ষিণ ভবন) (পুরুষ ও মহিলা ভোটার), কেন্দ্র-১] এ মোট ভোট ছিল ২ হাজার ১৭ টি। ভোট পড়েছে মাত্র ৬০টি। এই কেন্দ্রে আরাফাত ও হিরো আলম উভয়ে সমান সংখ্যক ২৫টি করে ভোট পেয়েছেন।

১১৪ নম্বর কেন্দ্রে [শহীদ বীর বিক্রম রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা (উত্তর ভবন) (পুরুষ ও মহিলা ভোটার), কেন্দ্র-২] এ মোট ভোটার ছিল ২ হাজার ৪২৯ জন। ভোট পড়েছে মাত্র ২৪টি। যা শতকরা ০ দশমিক ৯৯ শতাংশ। এই কেন্দ্রে সর্বনিম্ন ভোট পেয়েছেন আরাফাত। তিনি পেয়েছেন ১১ ভোট। আর হিরো আলম পেয়েছেন ৮ ভোট।

আর শতকরা হারে সবচেয়ে বেশি ভোট পড়েছে ৩৩ নম্বর কেন্দ্রে [বাংলাদেশ মুক্তিযোদ্ধা উচ্চ বিদ্যালয়, পশ্চিম ভাষানটেক, ঢাকা (নিচতলা ও ২য় তলা) (মহিলা ভোটার-১) কেন্দ্র-১ ]। এই কেন্দ্রে মোট ভোটার ছিল ২ হাজার ৯৯৪ টি। ভোট পড়েছে ৮৭৬টি। শতকরা হিসেবে যা ২৯ দশমিক ৩৬ শতাংশ। এই কেন্দ্রে সর্বোচ্চ ভোট পেয়েছেন আরাফাত। তিনি পেয়েছেন ৭৮২ ভোট। আর হিরো আলম পেয়েছেন ২৫ ভোট।

- Advertisement -

Related Articles

Latest Articles