22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

অলিভিয়া চাউকে ফোর্ডের অভিনন্দন

অলিভিয়া চাউকে ফোর্ডের অভিনন্দন
এক বিবৃতিতে ডগ ফোর্ড বলেছেন নির্বাচনে জয়লাভ করায় এবং টরন্টোর পরবর্তী মেয়র হতে যাওয়ায় অলিভিয়া চাউকে আমি অভিনন্দন জানাতে চাই সবকিছুতে আমরা একমত হতে না পারলেও ব্যবসা পরিবার ও কর্মীদের জন্য টরন্টোকে গড়ে তোলার ব্যাপারে আমাদের অভিন্ন প্রতিশ্রুতির ব্যাপারে আমরা একমত হতেই পারি

টরন্টোর মেয়র নির্বাচিত হওয়ায় অলিভিয়া চাউকে অভিনন্দন জানিয়েছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড। যদিও সপ্তাহখানেক আগে চাউয়ের ব্যাপারে তিনি বলেছিলেন, তিনি যদি নগরীর নেতৃত্বে আসেন তাহলে সেটা হবে অপ্রশমনীয় বিপর্যয়।

এক বিবৃতিতে ডগ ফোর্ড বলেছেন, নির্বাচনে জয়লাভ করায় এবং টরন্টোর পরবর্তী মেয়র হতে যাওয়ায় অলিভিয়া চাউকে আমি অভিনন্দন জানাতে চাই। সবকিছুতে আমরা একমত হতে না পারলেও ব্যবসা, পরিবার ও কর্মীদের জন্য টরন্টোকে গড়ে তোলার ব্যাপারে আমাদের অভিন্ন প্রতিশ্রুতির ব্যাপারে আমরা একমত হতেই পারি।

- Advertisement -

টরন্টোর মেয়র নির্বাচনে ডগ ফোর্ডের পছন্দ ছিল মার্ক সন্ডারস। প্রথম দিকে তিনি নির্বাচন থেকে দূরে থাকবেন বলে ঘোষণা দিলেও নির্বাচনের দিন যত ঘনিয়ে এসেছে তিনিও তার বক্তব্যে থেকে সরে এসেছেন। এক পর্যায়ে তিনি এমন একজনকে ভোট দেওয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান যিনি পুলিশ বাজেট কর্তন করবেন না। সেই সঙ্গে বামপন্থী মেয়র যে বিপর্যয়কর হবে সে কথাও বলেন।

২১ জুন অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে চাউকে আক্রমণ করে বসেন ফোর্ড। তিনি বলেন, তিনি যদি মেয়র নির্বাচিত হন সেটা হবে নগরীর জন্য অপ্রশমনীয় বিপর্যয় এবং ব্যবসায়ীরা টরন্টো থেকে পালাবেন।
নির্বাচনের এক সপ্তাহ আগেও প্রিমিয়ার ডগ ফোর্ড সন্ডারসে সমর্থন দেওয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান। এক বার্তায় তিনি বলেন, একমাত্র তিনিই আমাদের কর হার কম রাখবেন, হাজারো কর্মসংস্থান তৈরি করবেন, আমাদের রাস্তাগুলো নিরাপদ রাখবেন এবং পুরো নগরীর প্রতিনিধিত্ব করবেন। আপনি, আপনার পরিবার ও বন্ধুরা সবাই মার্ক সন্ডারসকে ভোট দিন।

সিটি অব টরন্টোর সঙ্গে ফোর্ডের সম্পর্ক সব সময়ই রয়েছে। তার ভাই যখন টরন্টোর মেয়র ছিলেন তখন তিনি ছিলেন সিটি কাউন্সিলর। ২০১৪ সালে মেয়র নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি। যদিও জয়লাভ করতে পারেননি। সেবার জন টরির কাছে পরাজিত হন তিনি। কিন্তু তারপরও চাউয়ের চেয়ে বেশি ভোট পেয়েছিলেন ফোর্ড।

- Advertisement -

Related Articles

Latest Articles