18.9 C
Toronto
বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

ইয়র্ক রিজিয়নকে একক সিটি করার পক্ষে নন ফোর্ড

ইয়র্ক রিজিয়নকে একক সিটি করার পক্ষে নন ফোর্ড
ইয়র্ক রিজিয়নকে একক বৃহৎ সিটি করার পক্ষে নন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন এটা কোনো একজন মেয়রের বিষয় নয় এটা সাতটি সিটির বিষয়

ইয়র্ক রিজিয়নকে একক বৃহৎ সিটি করার পক্ষে নন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড। বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, এটা কোনো একজন মেয়রের বিষয় নয়। এটা সাতটি সিটির বিষয়।

সাতটি সিটিকে একীভুত করার প্রস্তাব দিয়ে মারখামের মেয়র ফ্রাঙ্ক স্কারপিটির চিঠির পরিপ্রেক্ষিতে এই মন্তব্য করলেন অন্টারিওর প্রিমিয়ার। স্কারপিটি তার চিঠিতে বলেন, সিটিগুলোকে একক বৃহৎ সিটি একীভূত করা হলে পরিচালন ও মূলধনী বাজেইÑদুই-ই উল্লেখযোগ্য সাশ্রয় হবে।

- Advertisement -

সাতটি সিটি নিয়ে ইয়র্ক রিজিয়ন গঠিত। এগুলো হলো মারখাম, অরোরা, ইস্ট গিলিমবারি, জর্জিনা, কিং টাউনশিপ, রিচমন্ড হিল, ভন ও উইচচার্চ-স্টুফভিল। এসব সিটির বেশ কিছু মেয়রও এই একীভূতকরণের বিপক্ষে বলে জানিয়েছেন। স্কারপিটি ধারণাটি প্রকাম করার আগে তাদের সঙ্গে কখনোই আলোচনা করা হয়নি বলেও জানিয়েছেন তারা।

ফোর্ড বলেন, আমরা জনগণের কথা শুনবো। আমরা সব মেয়রের কথা শুনবো।

স্বাধীন ও সিঙ্গে-টিয়ার মিসিসোগা, ব্র্যাম্পটন ও ক্যালেডন মিউনিসিপালিটি গঠন করে এ মাসের গোড়ার দিকে পিল রিজিয়ন বিলুপ্ত ঘোষণা করেছে সরকার। পিল রিজিয়ন বিলুপ্তির আইন প্রস্তাবের সময় ফোর্ড বলেছিলেন, প্রত্যেক মেয়র তাদের কথা বলছেন এবং আমি তাদের সঙ্গে একমত নই।

 

- Advertisement -

Related Articles

Latest Articles