14.4 C
Toronto
শনিবার, জুন ১৫, ২০২৪

মুক্তি পাচ্ছেন ২৬ জনকে ফাঁসি দেওয়া জল্লাদ শাহজাহান

মুক্তি পাচ্ছেন ২৬ জনকে ফাঁসি দেওয়া জল্লাদ শাহজাহান
জল্লাদ শাহজাহান

দীর্ঘ সময় দেশের বিভিন্ন কারাগারে ২৬ জনকে ফাঁসির দড়িতে ঝুলানো কারাবন্দি জল্লাদ শাহজাহান ৩২ বছর সাজা ভোগের পর মুক্তি পাচ্ছেন। আজ রবিবার কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পাচ্ছেন তিনি।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম শনিবার দিবাগত রাতে বিষয়টি নিশ্চিত করেছেন। জল্লাদ শাহজাহানের মোট সাজা হয়েছিল ৪২ বছর। তার মধ্যে তিনি ১০ বছর ৫ মাস ২৮ দিন রেয়াত পেয়েছেন। প্রায় ৩২ বছরের সাজা শেষে তিনি মুক্তি পাচ্ছেন।

- Advertisement -

কারা সূত্র জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬ ঘাতক, ৬ জন যুদ্ধাপরাধী, কুখ্যাত সন্ত্রাসী এরশাদ শিকদার, জঙ্গি নেতা বাংলাভাই, আতাউর রহমান সানী, শারমীন রীমা হত্যার আসামি খুকু মনির, ডেইজি হত্যা মামলার আসামি হাসানসহ বাংলাদেশের আলোচিত ২৬ জনকে জনের ফাঁসি দিয়েছেন শাহজাহান।

১৯৯১ সালে মানিকগঞ্জের একটি মামলায় তাকে গ্রেফতার করে মানিকগঞ্জ জেলা কারাগারে রাখা হয়। এরপর দেশের বিভিন্ন জেলে রাখা হয় তাকে। কারা সূত্র জানায়, শাহজাহানের আর্থিক অবস্থা ভালো নয়। এ কারণে আবেদনের পরিপ্রেক্ষিতে জরিমানার ১০ হাজার টাকা কারা কর্তৃপক্ষ পরিশোধ করে।

ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি লাভ করবেন তিনি। ব্যক্তিগত জীবনে শাহজাহান অবিবাহিত। তার বাবার নাম হাছেন আলী। গ্রামের বাড়ি নরসিংদী জেলার পলাশ থানার ইছাখালী গ্রামে।

- Advertisement -

Related Articles

Latest Articles