15.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

কানাডায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা, কমপক্ষে ১৫ জন নিহত

কানাডায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা, কমপক্ষে ১৫ জন নিহত

কানাডার প্রাইরি প্রদেশের ম্যানিটোবাতে সড়ক দুর্ঘটনায় ১৫জনের মৃত্যু হয়েছে। একটি ট্রাক একটি ছোট বাসকে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটেয। বাসটি বয়স্ক মানুষদের একটি দলকে নিয়ে যাচ্ছিল বলে পুলিশ জানিয়েছে। দুর্ঘটনাটি কানাডার সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে প্রাণঘাতী একটি সড়ক দুর্ঘটনা।

- Advertisement -

উইনিপেগ থেকে ১৭০ কিলোমিটার (১০৫ মাইল) পশ্চিমে দক্ষিণ-পশ্চিম ম্যানিটোবার কারবেরি শহরের কাছে দুটি বড় রাস্তার সংযোগস্থলে দুর্ঘটনাটি ঘটে। ক্যাসিনো মুখপাত্রের বরাত দিয়ে সিবিসি নিউজ জানিয়েছে, বাসের যাত্রীরা কারবেরির একটি ক্যাসিনোতে যাচ্ছিলেন।

দেশটির ম্যানিটোবা রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ কমিশনার রব হিল বলেন, ‘আমরা এই সংঘর্ষের ফলে অন্তত ১৫ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করতে পেরেছি। বাসটিতে প্রায় ২৫ জন লোক ছিল, যাদের অধিকাংশই বয়স্ক।

’ এক টেলিভিশন সংবাদ সম্মেলনে হিল বলেছেন, এটি দুঃখজনক। ম্যানিটোবা এবং কানাডা জুড়ে এই দিনটি অবিশ্বাস্য দুঃখ হিসেবে স্মরণ করা হবে।
এ ছাড়া দুর্ঘটনায় আরো ১০ জন আহত হয়েছে। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ বলেছে, উভয় গাড়ির চালক জীবিত এবং তারা দুর্ঘটনার দায় স্বীকার করছে না। দুর্ঘটনার খবর পাওয়ার পর বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা ১১টা ৪৩ মিনিটে একটি এয়ার অ্যাম্বুলেন্সসহ ১২টি অ্যাম্বুলেন্স ও অন্যান্য জরুরি যানবাহন ঘটনাস্থলে পাঠানো হয়।
গণমাধ্যমের প্রতিবেদনে প্রাথমিকভাবে গাড়িটিকে বাসের পরিবর্তে ভ্যান হিসেবে চিহ্নিত করা হয়েছে। তারা বলেছে, বাসটি বয়স্ক এবং প্রতিবন্ধী ব্যক্তিদের পরিবহন করে থাকে। একটি টুইট বার্তায় প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, ‘যারা আজ প্রিয়জনদের হারিয়েছেন তাদের প্রতি গভীর সমবেদনা এবং আমি আহতদের জন্য চিন্তায় আছি ।

ক্ষতিগ্রস্তরা যে ব্যথা অনুভব করছে তা আমি কল্পনা করতে পারি না।’
সূত্র : রয়টার্স

- Advertisement -

Related Articles

Latest Articles