9.7 C
Toronto
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

প্রাণীর প্রতি ভালোবাসা থেকে ৯ লাখ ডলার অনুদান

প্রাণীর প্রতি ভালোবাসা থেকে ৯ লাখ ডলার অনুদান
প্রতীকি ছবিভিক্টোর

কেলোনার এক বাসিন্দা ও একটি পরিত্যক্ত কুকুরের মধ্যে বন্ধুত্বের শুরু কয়েক বছর আগে। সেটাই বিপুল পরিমাণ অনুদানের সুযোগ এনে দিয়েছে, যা আগামীতে অসংখ্য প্রাণীর জীবন বদলে দেবে।
কেলোনার বাসিন্দা পল বিলিক মারা যান ২০২১ সালে। কিন্তু তার উদারতা ও প্রাণীর প্রতি আজীবন যে ভালোবাসা সেটা থেকে যাবে বিসি এসপিসিএর কেলোনা শাখার ওপর।

সংস্থার স্থানীয় প্রতিনিধিরা বুধবার এটা নিশ্চিত করেছেন যে, বিলিক তাদেরকে ৯ লাখ ১০ হাজার ৭৬৪ ডলার দান করেছেন। কেলোনা শাখা তাদের ৬০ বছরের ইতিহাসে যে অনুদান পেয়েছে তার মধ্যে এটাই সর্বোচ্চ। বিলিকের দীর্ঘদিনের বন্ধু বনি জার্ভিস বলেন, এসপিসিএ থেকে বহু বছর আগে তিনি একটি কুকুর দত্তক নিয়েছিলেন। তিনি কুকুরটিকে খুব ভালোবাসতেন এবং সে ছিল তার দারুণ সঙ্গী। অন্যরাও যাতে কুকুর দত্তক নেয় সেটা চাইতেন তিনি।

- Advertisement -

জারভিস বলেন, বিলিক ছিলেন নিভৃতে থাকা মানুষ এবং মা মারা যাওয়ার পর তার আর কোনো পরিবার হয়নি। তিনি ধনি ছিলেন না বটে। ৫৬ বছর বয়সী এই পেনশনার যে অর্থ জমিয়েছিলেন তাই দান করে গেছেন। এই উপহার তার বন্ধুকে কিছুটা হলে স্বস্তি দেবে বলে মনে করেন জার্ভিস।
তিনি বলেন, পল শান্তিতে থাকুক এই প্রার্থনা করি। আশা করি তার চাওয়া পূর্ণতা পাওয়া তিনি প্রত্যক্ষ করছেন এবং খুশি হচ্ছেন।

এসপিসিএর জ্যেষ্ঠ কর্মকর্তা কারিন মেসার বলেন, কেউ যখন কেলোনা এসপিসিএকে অনুদান দেন তখন তা ফ্যাসিলিটির ব্যয় নির্বাহ ও কমিউনিটির প্রাণীদের সেবায় ব্যয় করা হয়। কিন্তু এই অর্থ আমাদের ভবনের কিছু সংস্কার ও মেরামত কাজ করতে সহায়ক হবে। আমাদের প্রাণী সুরক্ষা কর্মকর্তা, শিশু কর্মসূচি, কমিউনিটি আউটরিচ, স্থানীয় শিশুদের জন্য কর্মসূচি, সামার ক্যাম্প ও প্রিস্কুল কর্মসূচির জন্য তহবিল সরবরাহেও সহায়তা করবে এটি। এটা অনেক অর্থ।

তিনি বলেন, প্রাণীর প্রতি যতœ নেওয়া কমিউনিটির অনেকেরই জীবনের গুরুত্বপূর্ণ অংশ। তারা যখন অনুদান রেখে যান তখন অবশ্যই তার একটা প্রভাব থাকবে এবং আমাদের কমিউনিটির যেসব প্রাণীর জন্য সহায়তা খুব বেশি প্রয়োজন তাদের কাজে লাগবে।

- Advertisement -

Related Articles

Latest Articles