21.3 C
Toronto
বুধবার, অক্টোবর 4, 2023

যে কারণে বেশি বয়সের ছেলে পছন্দ করে মেয়েরা

যে কারণে বেশি বয়সের ছেলে পছন্দ করে মেয়েরা
<br >প্রতীকী ছবি

জীবন সঙ্গী হিসেবে বেশিরভাগ মেয়েরাই বয়সে বড় এমন ছেলেদেরকেই পছন্দ করেন। তবে বয়সে একটু বেশিই বড় এমন ছেলেদের বিয়ের জন্য পছন্দ করেছেন তেমন মেয়েদের সংখ্যা কিন্তু সমাজে অনেক বেশিই বলতে পারেন। কেন মেয়েরা নিজের চেয়ে একটু বেশিই বয়সে বড় ছেলেদের বিয়ে করে, তা কি আপনি জানেন?

প্রেমের সম্পর্ক হোক কিংবা বিয়ের ক্ষেত্রেই হোক মেয়েরা কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে বেশি বয়সের ছেলেদেরই বেশি পছন্দ করে। এর পেছনে কিন্তু লুকিয়ে রয়েছে অসংখ্য কারণ। সুন্দর জীবন দর্শন থেকেই মেয়েরা বেশি বয়সের ছেলেদের পছন্দের তালিকায় প্রথমে রাখেন। কিন্তু কেন আসুন আজকের আয়োজনে নিই বিশেষ সেই কারণগুলো হলো-

- Advertisement -

১। বেশি বয়সের ছেলেদের ব্যক্তিত্ব অনেকটাই পরিণত থাকে। তাদের জীবনের লক্ষ্য অনেকটাই স্থির। আর এ কারণে এমন ব্যক্তিত্বে খুব সহজেই মেয়েরা তাদের প্রতি দুর্বল হয় পড়ে।

২। বয়সে একটু বেশিই বড় এমন ছেলেদের জীবনের অভিজ্ঞতা অনেক বেশি। আর তাই সে অভিজ্ঞতা থেকে সুন্দর গাইডলাইন দিতে পারেন বেশি বয়সের ছেলেরা। দিতে পারে সঠিক পথের দিশাও।

৩। বেশি বয়সের ছেলেদের ধৈর্য কম বয়সী ছেলেদের থেকে সাধারণত বেশি হয়। কারো দায়িত্ব ও যত্ন নেয়ার দিক থেকেও এরা একটু বেশিই এগিয়ে।

৪। জীবনের কঠিন পরিস্থিতিতে এরা স্বাভাবিক থাকে। এমন জটিল পরিস্থিতিতে পরিণত ও সঠিক সিদ্ধান্তও নিতে পারেন তারা। তাই আত্মবিশ্বাসীও বেশি থাকেন বেশি বয়সীর ছেলেরা। আর এ কারণেই মেয়েদের চোখে সহজেই পড়ে এমন ছেলেরা।

৫। বেশি বয়সের ছেলেরা অকারণে সময় নষ্ট করতে চান না। আর তাই আড্ডাবাজ কম হন। বেশি কথা কম বলেন। সময়কে সঠিকভাবে কাজে লাগাতে জানেন। কথার চেয়ে কাজে তা করে দেখাতে চান। জীবনে অনেকটাই গোছানো প্রকৃতির হয়ে থাকা এমন ছেলেদের বয়স যতই বেশি হোক না কেন মেয়েরা মানসিকভাবে ভরসা করা যায় এমন ছেলেদেরই প্রেম বা বিয়ের জন্য পছন্দ করেন।

তাছাড়া বেশি বয়সের ছেলেদের কথাবার্তা, চলাফেরায় একটি আলাদা ভারিক্কি আর আভিজাত্য থাকে। যা তরুণ বা কম বয়সী ছেলেদের মধ্যে থাকে না। আর এ কারণেই বেশি বয়সের ছেলেদেরই পছন্দের তালিকায় প্রথমে রাখেন মেয়েরা।

তবে এর ব্যতিক্রমও কিন্তু হতে পারে। যদি কোনো ছেলের বয়স কম হয়, কিন্তু ব্যক্তিত্বে থাকে অনেকটাই পরিণত তাহলে কিন্তু মেয়েরা সেই কম বয়সী ছেলের প্রতিই আগ্রহ বেশি প্রকাশ করবে।

- Advertisement -

Related Articles

Latest Articles