18.5 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

ব্যক্তিগত ভবনে সাইন কমানোর কথা ভাবছে অন্টারিও

ব্যক্তিগত ভবনে সাইন কমানোর কথা ভাবছে অন্টারিও
টরন্টোর যেসব বাসিন্দার বাড়ির লনে গাড়ির গতি কমানো বা বাজেট কর্তনের প্রতিবাদসম্বলিত একাধিক সাইন আছে সেসব বাড়ির মালিকদের শিগগিরই একটিকে বেছে নিতে হবে

টরন্টোর যেসব বাসিন্দার বাড়ির লনে গাড়ির গতি কমানো বা বাজেট কর্তনের প্রতিবাদসম্বলিত একাধিক সাইন আছে সেসব বাড়ির মালিকদের শিগগিরই একটিকে বেছে নিতে হবে। অ্যাডভোকেসি সাইনস নামে সাইন সীমিতকরণের নতুন এই নিয়ম প্রস্তাব করেছেন সিটি কর্মীরা।

প্রস্তাবটি পাস হলে বাসিন্দারা আর তাদের বাড়িতে একাধিক সাইন প্রদর্শন করতে পারবেন না। এই সংশোধনী বাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠানের পরিচিতি ও চুক্তির আওতাধীন সেবার ক্ষেত্রেও পযোজ্য হবে। এগুলোর প্রদর্শনও সীমিত করতে হবে এবং কেবলমাত্র নির্মাণকালে অথবা নির্মাণ শেষ হওয়ার ৩০ দিন পর্যন্ত এগুলো প্রদর্শন করা যাবে। তবে অ্যাডভোকেসি সাইন ব্যক্তিগত বাড়িতে ঠিক কতদিন প্রদর্শন করা যাবে সেটা খোলাসা করা হয়নি।

- Advertisement -

তবে নির্বাচনের সাইন, তৃতীয় পক্ষের সাইন, পোস্টার ও অন্যান্য ধরনের সাইন এই পর্যালোচনার অধীনে বিবেচনায় নেওয়া হয়নি। কাউন্সিলর শেলি ক্যারোল ডন ভ্যালি নর্থের প্রতিনিধি হলেও বসবাস করেন ডন ভ্যালি ইস্টে। তিনি বলেন, তার এলাকায় তিনি অনেক বেশি সাইন দেখতে পান এবং এটাই বিতর্কের বড় বিষয়। আপনি কী এটা লনপ্রতি একটিতে সীমতি করতে চান? আমার মনে হয় সেটাই করা উচত।

আপনার নেবারহুড এটাই আপনার দেখা উচিত। অনেকেই আছেন, যারা তাদের লন এসব সাইনে ভরে রেখেছেন। এটা প্রায় সবখানেই। আমার মনে হয়, একটা সময় লোকজনের কাছে এগুলো কোনো অর্থ বহন করবে না। কারণ, সংখ্যায় এগুলো অনেক বেশি।

- Advertisement -

Related Articles

Latest Articles