27.5 C
Toronto
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

প্রধানমন্ত্রীর ‘আমেরিকা না যাওয়ার সিদ্ধান্ত’ নিয়ে যা বললেন আমীর খসরু

প্রধানমন্ত্রীর ‘আমেরিকা না যাওয়ার সিদ্ধান্ত’ নিয়ে যা বললেন আমীর খসরু

‘আমেরিকা না গেলে কিচ্ছু যায়-আসে না’-প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্যকে তার ‘ব্যক্তিগত সিদ্ধান্ত’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। পাশাপাশি প্রধানমন্ত্রী নিজের ব্যক্তিগত সিদ্ধান্ত জনগণের ওপর চাপিয়ে দিতে পারেন না বলেও মনে করেন তিনি।

- Advertisement -

আজ রোববার রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে জাপান রাষ্ট্রদূত ইয়ামা কিমিনোরির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, ‘প্রধানমন্ত্রী কোন দেশে যাবেন সেটা তার ব্যক্তিগত ব্যাপার। ১৭ কোটি মানুষ কোথায় যাবে, না যাবে তা তারা সিদ্ধান্ত নেবেন। একটি জাতি কোন দিকে যাবে তা তো প্রধানমন্ত্রী ঠিক করে দিতে পারেন না।’

বিএনপির এই নেতা আরও বলেন, ‘বাংলাদেশের সার্বিক নির্বাচন ব্যবস্থা, মানবাধিকার গণমাধ্যমের স্বাধীনতা- সেগুলো নিয়ে সবাই উদ্বিগ্ন, জাপানেরও উদ্বেগ থাকার কথা। তারা জানতে চেষ্টা করছে আগামীতে বাংলাদেশে কী হতে যাচ্ছে, তা তারা বোঝার চেষ্টা করছেন।’

এর আগে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলটির একটি প্রতিনিধিদল জাপান রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করে। আজ রোববার সকাল ১০টা ৩ মিনিটে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে আমীর খসরুসহ দলটির সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ এবং জাপান দূতাবাসের প্রথম রাজনৈতিক সচিব মিস ইগাই উপস্থিত ছিলেন।

- Advertisement -

Related Articles

Latest Articles