15 C
Toronto
শনিবার, মে ১৮, ২০২৪

একই যুবককে বিয়ে করলেন দুই বোন

একই যুবককে বিয়ে করলেন দুই বোন
প্রতীকী ছবি

একই যুবককে বিয়ে করেছেন দুই বোন। শুনতে অবাক করার মতো হলেও এমনটি ঘটেছে ভারতের রাজস্থানে। এমন ঘটনার পর সেখানে শোরগোল পড়েছে।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, ওই যুবকের ইচ্ছেতে নয়, দুই বোনের বাড়ির পক্ষ থেকেই এমন প্রস্তাব এসেছে। তবে এমন প্রস্তাবে কেন ওই যুবক রাজি হয়েছেন- তার ব্যাখ্যাও মিলেছে।

- Advertisement -

দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, রাজ্যের টোঙ্ক জেলার হয়েছে এ অভিনব বিয়ে। জানা যায়, বাবুলাল মীনা টোঙ্কের সিন্দা এলাকার বাসিন্দা। বাবুলালের মেয়ে কান্তাকে বিয়ের প্রস্তাব দেন যুবক ওম হরি। তিনি স্নাতক পাস।

অন্যদিকে কান্তা উর্দু নিয়ে এমএ পাশ করেছেন। ওমকে অপছন্দও হয়নি কান্তার। তবে বিয়ের প্রস্তাব পেয়ে দ্বিধায় পড়েন তরুণী। কারণ তার মানসিক ভারসাম্যহীন ছোট বোন সুমন। তাকেই কান্তার দেখাশোনা করতে হয়। তিনি অষ্টম শ্রেণির বেশি পড়েননি। বোনের সাহায্য ছাড়া এক পা চলতে পারেন না তিনি।

কান্তা তার বোনের কথা চিন্তা করেই ওমকে অভিনব ওই প্রস্তাব দেন। প্রস্তাব করেন, বিয়ের পরে সুমন তার সঙ্গে থাকবে। আমাকে বিয়ে করতে হলে সুমনকেও বিয়ে করতে হবে। এমন প্রস্তাব পেয়ে শুরুতে অস্বস্তিতে পরেন ওম। তবে পরবর্তীতে একসঙ্গে দুই বোনকে বিয়ে করতে রাজি হন।

জানা যায়, গত ৫ মে কান্তা ও সুমনের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন ওম। এ নিয়ে ওম জানান, তিনি সুমনকে বিয়ে করতে চাননি। কিন্তু পাত্রীপক্ষ বোঝায়, মানসিক অসুস্থতার কারণে তার বিয়ে হবে না। সেই কারণেই একসঙ্গে তিন জনের সাত পাকে বাঁধা পড়া।

- Advertisement -

Related Articles

Latest Articles