15.6 C
Toronto
মঙ্গলবার, সেপ্টেম্বর 26, 2023

প্রধান কোচ নিক নার্সকে বরখাস্ত করল র‌্যাপ্টরস

প্রধান কোচ নিক নার্সকে বরখাস্ত করল র‌্যাপ্টরস
হতাশাজনক একটি মৌসুম শেষ করার পর হেড কোচ নিক নার্সকে শুক্রবার বরখাস্ত করা হয়েছে

দলের কাছ থেকে যা পাচ্ছেন অনেক র‌্যাপ্টর ভক্তের মতো মাসাই উজিরিরও তা পছন্দ হয়নি। কিন্তু দলের প্রেসিডেন্ট হিসেবে তার কিছু একটা করার দরকার ছিল।

হতাশাজনক একটি মৌসুম শেষ করার পর হেড কোচ নিক নার্সকে শুক্রবার বরখাস্ত করা হয়েছে। এই মৌসুমে টরন্টো প্লেঅফে যেতে ব্যর্থ হয়েছে এবং ইস্টার্ন কনফারেন্সে নবম স্থান নিয়ে মৌসুম শেষ করতে হয়েছে। এনবিএ প্লে-ইন টুর্নামেন্টে তারা শিকাগো বুলসের কাছে হেরে গেছে।

- Advertisement -

নার্সকে বরখাস্ত করার ঘোষণা দেওয়ার ঘণ্টাখানেকের মাথায় সংবাদ মাধ্যমের সামনে আসেন উরিজি। ৪৫ মিনিটের সংবাদ সম্মেলনে উরিজি কোনো ওজুহাত দাঁড় করাননি। তিনি বলেন, আমরা বিশ^াস টরন্টোতে আমরা আবার জয়লাভ করবো। আমি এটা দৃঢ়ভাবে বিশ^াস করি। কিন্তু এ বছর আমরা যে খেলা দেখেছি তা আমাদের নয়। এই দলের খেলা আমি উপভোগ করতে পারিনি। এটা আমাদের সবাইকে হতাশ করেছে। এটা কোচকেও হতাশ করেছে। কিন্তু এমন এমন সময় আসে যখন আমাদের পরিবর্তনের মধ্য দিয়ে যেতে হয় এবং আমরা সেদিকেই যাচ্ছি।

দলের ইতিহাসে ২০১৮ সালে ডোয়েন ক্যাসিকে সরিয়ে নবম হেড কোচ নির্বাচিত হওয়ার আগে নার্স ২০১৩ সালে সহকারী কোচ হিসেবে সংস্থায় যোগদান করেন। পরের বছরই তিনি দলকে প্রথম এনবিএ টাইটেল এনে দেন। সেবার অরল্যান্ডো, ফিলাডেলফিয়া মিলওয়াকিকে পরাজিত করে তার দল। ফাইনালে তারা গোল্ডেন ওয়ারিরসকে হারায়।

হেড কোচ হিসেবে পাঁচ বছরের সময়ে নার্সের রয়েছে র‌্যাপ্টরসের ইতিহাসে সবচেয়ে ভালো জয়ের হার। এটা ২২৭-১৬৩। কিন্তু ২০২২-২৩ মৌসুমে জয়ের ধারায় ছন্দপতন ঘটে। বিশেষ করে ৩০ নভেম্বর নিউ অরলিন্স এবং ২ ডিসেম্বর ব্রুকলিনের কাছে হারার পর।
উরিজি বলেন, অনেক কিছুই একদমই স্বাভাবিক হয়নি এবং সেখান থেকে তারা ঘুরে দাঁড়াতে শুরু করে। আপনি ভালো করতে চান, আপনি সেই ইঙ্গিত দেখতে পাচ্ছেন। সেখান থেকে এটা সত্যিই কঠিন ছিল।

র‌্যাপ্টরসের তথ্যমতে, বোস্টন সেলটিকের সাবেক কোচ ইমে উদুকে নার্সের স্থলাভিষিক্ত হতে পারেন। সেলটিক দলের এক কর্মীর সঙ্গে অনুপযুক্ত সম্পর্কের কারণে এই মৌসুমে নিষিদ্ধ ছিলেন তিনি। গত মৌসুমে বোস্টনকে ফাইনালে নিতে সহায়তা করেন উদুকে।
যদিও উরুজি বলছেন, নতুন কোচ খোঁজার আগে র‌্যাপ্টরসকে গত মৌসুমটা মূল্যায়ন করে দেখতে হবে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles