9.4 C
Toronto
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

অন্টারিও শিশুর তিনটি গিনেস বিশ্ব রেকর্ড

অন্টারিও শিশুর তিনটি গিনেস বিশ্ব রেকর্ড
মামোথি বিনোদ বলে আমি খুবই উৎফুল্ল এবং খুশি

টেকনিক নিখুঁত করতে প্রতিদিনই স্কুল শেষে কয়েক ঘণ্টা হুলা হুপিং অনুশীলন করত মামাথি বিনোদ। ধারাবাহিকভাবেই কাজটি করে গেছে নয় বছরের এই শিশু। কঠোর এই পরিশ্রমের ফলও সে পেয়েছে কয়েক সপ্তাহ আগে। গ্রেড ফোরের এই শিক্ষার্থী হুলা হুপিংয়ে চারটি গিনেস বিশ^ রেকর্ড করেছে। যদিও সহপাঠীদের কাছে প্রথমে তার এই অর্জন গোপন রেখেছিল সে।

এক সাক্ষাৎকারে মামোথি বিনোদ বলে, আমি খুবই উৎফুল্ল এবং খুশি। আমার মনে হচ্ছে কল্পনার সবকিছুই আমি পেয়ে গেছি।

- Advertisement -

যুক্তরাজ্যের লন্ডনে আমন্ত্রণ পেয়ে গত জানুয়ারিতে এই বিশ^ রেকর্ড করে মামোথি। পারফর্মেন্স নিয়ে প্রথমে কিছুটা ভয়ে থাকলেও কিছুক্ষণের মধ্যেই আত্মবিশ^াস ফিরে পায় সে। মামোথির ভাষায়, আমি এতোটাই আনন্দিত যে, এ নিয়ে কথা বলা থামাতেই পারছি না।

মামোথি গোড়ালিতে হুলা হপটি এক মিনিটে ১১০বার ঘোরায়। নৃত্যের ভঙ্গিতে হাঁটুতে ঘোরায় ৩০ সেকেন্ডে ৬২বার। এছাড়া ইনলাইন স্কেটে হাটুতে হুলা হুপটি ঘোরায় ৩০ সেকেন্ডে ৭৬বার।

মামোথির মা কাদম্বরি বিনোদ বলেন, মেয়ের এই অর্জনে আমি এবং আমার স্বামী দুজনেই খুব উল্লসিত। এতো অল্প বয়সেই তার এই অর্জনে প্রত্যেকেই খুব খুশি। এমনকি তার গ্র্যান্ড প্যারেন্টরাও। সে সত্যিই খুব দ্রুতগতির এবং এটার নিয়ন্ত্রণও করে খুব ভালোভাবে।

মামোথির জন্ম ভারতে। পাঁচ বছর বয়সে মা-বাবার সঙ্গে মিসিসোগায় আসার আগে দুই বছর সে যুক্তরাষ্ট্রে ছিল। তার মাও হুলা হুপ করতেন। মাত্র দুই বছর বয়সেই ৩০ ইঞ্চির পলিপ্রোপাইলিন প্লাস্টিকের হুলা হুপ কোমরে, কাঁধে, বাহুতে ও ঘোরাতে ঘোরাত সে। চার বছরে হুলা হুপের ওপর তার দারুণ দখল তৈরি হয়।

মামোথি বলছিল, হুলা হুপিং স্বাভাবিকভাবেই তার কাছে এসেছে। এটা সত্যিই দারুণ ক্রীড়া। কারণ, এতে দৌঁড়ানো, লাথি মারা বা এ জাতীয় কোনো কিছুর দরকার পড়ে না।

বড় হয়ে বিজ্ঞানী হতে চায় বলে জানায় মামোথি, যে প্রাণী নিয়ে গবেষণা করবে। সে বলে, কিছু প্রাণী বিপজ্জনক, কিছু নিরীহ, কিছু পানিতে থাকে আবার কিছু স্থলে থাকে। এটা আমি ভীষণ পছন্দ করি এবং এ ব্যাপারে অনেক কিছু শেখার আছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles