9 C
Toronto
রবিবার, মার্চ ২৬, ২০২৩

প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশ না নিয়েও বৃত্তি পেল সাজিয়া

প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশ না নিয়েও বৃত্তি পেল সাজিয়া

পটুয়াখালীর বাউফলে ২০২২ সালে অনুষ্ঠিত প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশ না নিয়েও বৃত্তি পেয়েছে এক শিক্ষার্থী। উপজেলার সূর্যমনি ইউনিয়নের ৪১নং উত্তর পশ্চিম রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই শিক্ষার্থীর নাম সাজিয়া রহমান।

- Advertisement -

জানা গেছে, মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সারাদেশের বৃত্তি পরীক্ষার ফলাফল ঘোষনা করে। এবছর বাউফল উপজেলা থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেসরকারি বিদ্যালয় ও কিন্ডার গার্ডেন থেকে ২৫৫ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেন। এর মধ্যে ৭৫ জন ট্যালেন্টপুলে ও ১৪৫জন শিক্ষার্থী সাধারণ বৃত্তি পায়।

কিন্তু উপজেলার ৪১নং পশ্চিম রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৭জন অংশ গ্রহণ করলেও ওই শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেনি। কিন্তু মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রকাশিত সাধারণ বৃত্তির ফলাফলে ওই শিক্ষার্থীর রোল নং ম-৩৩৪ দেখানো হয়েছে।

সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বশার জানান, খলিলুর রহমানের কন্যা সাজিয়া রহমান বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেনি। কি ভাবে বৃত্তি পরীক্ষা ফলাফলের তালিকায় ওই শিক্ষার্থীর নাম এসেছে বুঝতে পারছিনা।

উপজেলা শিক্ষা অফিসার আতিকুল ইসলাম জানান, অংশ গ্রহণ না করে কিভাবে বৃত্তি পেলো সে বিষয়টি আমরা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে অবহিত করেছি।

একদিকে অংশগ্রহন না করে বৃত্তি পাওয়া ও মেধাবী শিক্ষার্থীদের আশানুরুপ ফলাফল না আসায় অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles