18.2 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

দুই কাউন্সিলরের বিরুদ্ধে হয়রানীর অভিযোগ

দুই কাউন্সিলরের বিরুদ্ধে হয়রানীর অভিযোগ
রেজিনা মেয়র সান্দ্রা মাস্টাস

দুই সিটি কাউন্সিলর ও সিটি ব্যবস্থাপকের মধ্যকার বিরোধের যে আগুন তাতে ঘি ঢেলে দিয়েছেন রেজিনা মেয়র সান্দ্রা মাস্টার্স। সিটি কাউন্সিলর ড্যানিয়েল লাব্লাঁ এবং অ্যান্ড্রু স্টিভেন্সের বিরুদ্ধে সেক্সিজিম ও ভয় দেখানোর অভিযোগ এনেছেন। অভিযোগ থেকে তাদের নাম যাতে বাদ পড়ে সেজন্য এই দুই কাউনন্সিলর প্রাদেশিক তদন্তের দাবি জানিয়েছেন।
রেজিনায় গৃহহীণতার অবসানে গত জুনে ২ কোটি ৪০ লাখ ডলারের তহবিলের ব্যাপারে একমত হয় সিটি কাউন্সিল। কিন্তু সিটি ২০২২ সালে যখন ২০২৩-২৪ অর্থবছরের বাজেট প্রস্তাব উপস্থাপন করে তখন তা থেকে গৃহহীণতা তহবিল বাদ দেওয়া হয়।

সিটি ব্যবস্থাপক নিক্কি অ্যান্ডারসন ফেব্রুয়ারিতে এক সংবাদ সম্মেলনে বলেন, গৃহহীণতা সমস্যার সমাধানে কেউ সত্যিকারভাবে অর্থ বরাদ্দ করেছে বলে আমি মনে করি না।
তহবিল স্থগিত রাখার অভিযোগে পেশায় আইনজীবী লাব্লাঁ স্টিভেন্সের পক্ষে অ্যান্ডারসনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। অ্যান্ডারসন বলেন, গৃহহীণতার সমস্যার সমাধানে কোনো ধরনের আলোচনার সম্ভাবনা কেড়ে নিয়েছে এই মামলা।

- Advertisement -

র‌্যালি ফর হোমলেসনেসের আলিসিয়া জনসন বলেন, দিনশেষে রাজনৈতিক অঙ্গনে যাই ঘটুক না কেন এর মূল্য দিতে হবে সেই নারীকে যাকে শীতের মধ্যে রাস্তায় ঘুমাতে হয়।
অ্যান্ডারসন বলেন, যারা আমার বিরুদ্ধে মামলা করেছেন শুধুমাত্র সেই কাউন্সিলরদের সঙ্গে থাকার আমার সুযোগ নেই। কারণ, বিষয়গুলো যাতে বিকৃত না হয় সেজন্য আমার অন্যদের উপস্থিতিও প্রয়োজন। আগের সংলাপে লাব্লাঁ সৎ ছিলেন না বলেও দাবি করেন তিনি।

মাস্টার্স এই মামলার নিন্দা জানান এবং এখানে যৌনতার সুর রয়েছে বলে দাবি করেন। মামলাটি রেজিনা আদালতে খারিজ হয়ে গেছে এবং ২০২৩-২৪ অর্থবছরের বাজেটে গৃহহীণতা সমস্যরা সমাধানে নতুন কোনো তহবিল যুক্ত করা হয়নি।

এদিকে সাম্প্রতিক হয়রানীর অভিযোগ যাতে তদন্ত করা হয় সেজন্য প্রাদেশিক অকুপেশনাল হেলথ অ্যান্ড সেফটি ইনভেস্টরের কাছে বার্তা পাঠিয়েছেন বলে জানিয়েছেন লাব্লাঁ।

- Advertisement -

Related Articles

Latest Articles